রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

রাঙামাটি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাঙামাটির সাপছড়ি ইউনিয়নের নাড়াইছড়ি এলাকায় দুর্বৃত্তের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার (১৪ মে) সকাল সাড়ে ৮ টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ওই ব্যক্তির নাম রূপান্ত চাকমা ওরফে লেজা। তার বয়স ৪৭ বছর।
সাপছড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রবীণ চাকমা জানান, ‘১ নম্বর ওয়ার্ডের নাড়াইছড়ি গ্রামে লেজা নামের একজনকে গুলি করে হত্যার ঘটনার কথা শুনেছি। লেজা এই এলাকার বাসিন্দা না। তার সম্পর্কে বিস্তারিত কোনো কিছু জানা নেই’।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন জানান, ‘সদরের নাড়াইছড়ি এলাকায় একজন গুলিবিদ্ধ হয়ে পড়ে আছে বলে জানতে পারি। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে। জায়গাটি বেশ দূর্গম, তবে তারা পৌঁছানোর পর বিস্তারিত জানা যাবে’।
এদিকে, সকালে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বে থাকা নিরন চাকমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হত্যাকাণ্ডে শন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করা হয়েছে। এতে বলা হয়েছে, সকাল ৮.৪৫ টার সময় ইউপিডিএফ সদস্য রূপান্ত চাকমা ওরফে লেজা (৪৭) সাংগঠনিক কাজে যাওয়ার জন্য বের হলে আগে থেকে ওত পেতে থাকা জেএসএস সন্তু গ্রুপের একদল সশস্ত্র সদস্য তাকে লক্ষ্য করে ব্রাশফায়ার করে। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন।
এতে আরও জানানো হয়, নিহত রূপান্ত চাকমার বাড়ি খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের শিমুলতলী গ্রামে। তার বাবার নাম লক্ষ্মী চন্দ্র চাকমা।
অবিলম্বে রূপান্ত চাকমার ওপর হামলাকারীদের শাস্তির দাবি জানানো হয় এতে।
তবে এ প্রসঙ্গে শন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতির (জেএসএস) কোনো নেতার বক্তব্য পাওয়া যায়নি।

ডিসি/এসআইকে/এমকেইউ