লামায় বিষপানে দশম শ্রেণির ছাত্রীর মৃত্যু

80

মিজানুর রহমান, লামা (বান্দরবান) প্রতিনিধি >>>
বান্দরবান লামায় সদ্য এসএসসি পাশ মেয়েকে জোর করে বিয়ে দেয়ার চেষ্টা করায় বিষপান করে রুবিনা আক্তার (১৫) নামে এক ছাত্রীর মৃত্যু হয়েছে।  উপজেলা সরই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আন্ধারী মুজিবরের দোকান এলাকায় এই ঘটনা ঘটে।  আজ সোমবার (২৯ জুন) দুপুরে পার্শ্ববর্তী লোহাগাড়া উপজেলার পদুয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেয়েটি মারা যায়।
জানা যায়, মেয়েটি সরই উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পরীক্ষা দেয়।  বাবা মেয়ের অনিচ্ছাবশত এলাকার ইব্রাহীম নামে একজন বাইক চালকের (ভাড়ায়চালিত) সাথে বিয়ে ঠিক করে।  কিন্তু ছেলের শিক্ষাগত যোগ্যতা না থাকায় জোরপূর্বক বিয়ে দিতে চাইলে গত রবিবারম (২৮ জুন) দিবাগত রাত সাড়ে ৮ টায় নিজ বাড়িতে বিষপান করে সে।  প্রথমে সরই বাজারে ফার্মেসিতে তার চিকিৎসা করা হয়।  পরে তার অবস্থার আরো অবনতি হলে রাতেই পদুয়া হাসপাতালে নেয়া হয় এবং সেখানই তার মৃত্যু হয়।
নিহত রুবিনা আকতার (১৫) মুজিবরের দোকান এলাকার মো. রবিউল হোসেন এর মেয়ে এবং সরই উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।  মেয়েটি এবার সরই উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পরীক্ষা দেয়।
তার কয়েকজন বান্ধবী জানায়, লেখাপড়ায় সে খুব ভালো ছিল এবং সে আরো লেখাপড়ায় আগ্রহী ছিল।  তার অভিভাবকরা মতের বিরুদ্ধে জোর করে বিবাহের আয়োজন করায় সে বিষপান করে।

ডিসি/এসআইকে/এমআর