বাঁশখালীতে নকল পরিচয়পত্র, সার্টিফিকেট, জন্মসনদ, হলফনামা তৈরি, ৫টি কম্পিউটার জব্দ

98

বাঁশখালী প্রতিনিধি >>>
দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী উপজেলা সদরের বিভিন্ন দোকানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র জাল করার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।  এসময় নকল জাতীয় পরিচয়পত্র, সার্টিফিকেট, জন্মসনদ, হলফনামা জালিয়াতির অভিযোগে ৪ দোকানের ৫টি কম্পিউটার জব্দ করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।  বুধবার (৮ জুলাই) সারাদিন উপজেলা সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব কম্পিউটার জব্দ করা হয়।  সন্ধ্যা সাতটার দিকে জালিয়াতির বিষয়টি নিশ্চিত করেন অভিযান পরিচালনাকারী দল।  অন্যদিকে মাক্স ব্যবহার না করায় বিভিন্ন যানবাহন ও পথচারীদেরকে জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান, নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম এবং সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু সুফিয়ান যৌথভাবে এসব অভিযান পরিচালনা করেন।
অভিযানে অভিযুক্ত বিজয় কম্পিউটার দোকানের দু’টি, উপজেলা গেইটের সামনে শিব্বির আহমদ কালুর দোকানের একটি, মু. শাহাবুদ্দিনের একটি এবং আদালত ভবনের সামনে মৃদুল কান্তি দত্তের একটি কম্পিউটার জব্দ করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান দৈনিক চট্টগ্রামকে বলেন, অভিযোগ পেয়ে উপজেলা সদরের সাতটি কম্পিউটারের দোকানে অভিযান পরিচালনা করা হয়।  এরমধ্যে ৪টি দোকানের কম্পিউটারের জাল কাগজ বানানোর প্রমাণ মিলেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার দৈনিক চট্টগ্রামকে বলেন, এসব জালিয়াতির সাথে সমাজসেবা কার্যালয়ের তিন কর্মচারী জড়িত রয়েছেন জানা গেছে।  জালিয়াতির অভিযোগে জড়িত ৫ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে।

ডিসি/এসআইকে/এমএমবিটি