চকরিয়ায় ৩ ‘অজ্ঞাত মাদককারবারি’ ‘বন্দুকযুদ্ধে’ নিহত

77

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের চকরিয়ায় পুলিশের সঙ্গে কথিত ‌‌‘বন্দুকযুদ্ধে’ ৩ জন নিহত হয়েছেন।  তাদের পরিচয় জানাতে না পারলেও পুলিশ বলছে, নিহতরা মাদককারবারি ছিলেন।  এসময় ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।  শুক্রবার (৩১ জুলাই) ভোর রাত ৪ টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাশে চকরিয়া উপজেলার বানিয়ারছড়া আমতলী গর্জন বাগান পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।  পুলিশের দাবি এঘটনায় ওসিসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।
চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান জানিয়েছেন, শুক্রবার (৩১ জুলাই) ভোরগত রাত ১ টার দিকে চকরিয়ার বরইতলী নতুন রাস্তার মাথা এলাকা থেকে ৬ হাজার ইয়াবাসহ জাহেদা বেগম ও মোজাফফর আহমদ নামের দুই মাদক কারবারিকে গ্রেফতার করে পুলিশ।  গ্রেফতারকৃতরা পুলিশকে জানায়, শুক্রবার ভোররাতে বানিয়ার ছড়া আমতলি পাহাড়ি এলাকায় একটি ইয়াবার চালান হাত বদল হতে পারে।  এ খবরে পুলিশ সেখানে যায়।  ওই সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে মাদককারবারিরা।  আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয়ের মধ্যে কিছুক্ষণ গোলাগুলি চলে।  এক পর্যায়ে পাচারকারিরা পালিয়ে যায়।
পরে ঘটনাস্থল তল্লাশি করে ৪৪ হাজার পিস ইয়াবা, দেশে তৈরি দুইটি আগ্নেযাস্ত্র, ৭ রাউন্ড গুলি, ১৫টি খালি খোসাসহ ৩ জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।  তাদের চিকিৎসার জন্য চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।  তবে তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি।
 এই ঘটনায় আহত চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ পরিদর্শক আমিনুল ইসলাম, সাজ্জাদ হোসেন ও সবুজকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  ময়নাতদন্তের জন্য মৃতদেহ দু’টি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ডিসি/এসআইকে/এফআর