কড়া নিরাপত্তায় চট্টগ্রাম

96

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
ঈদ-উল আযহা উপলক্ষে তিন দিনের সাধারণ ছুটিতে চট্টগ্রাম নগরজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।  নগরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশিও শুরু করেছে।  এছাড়া ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় বাড়ানো হয়েছে টহল টিম।
নগরের আগ্রাবাদ, চৌমুহনী, কোতোয়ালী, রিয়াজউদ্দিন বাজার, জিইসি, ডবলমুরিং, ইপিজেডসহ বিভিন্ন এলাকায় সাদা পোশাকের পুলিশের পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।
ঈদের ছুটির কারণে ফাঁকা নগরীতে যাতে ছিনতাইয়ের ঘটনা না ঘটে সেজন্য অপরাধপ্রবণ এলাকায় টহল টিম বাড়ানো হয়েছে।  এছাড়াও আগস্ট মাসকে কেন্দ্র করে পুলিশ সদর দফতরের সতর্কতা জারির পর চট্টগ্রাম নগরজুড়ে বাড়তি সতর্কতা হিসেবে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও এলাকায় বাড়ানো হয়েছে টহল।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, আমাদের নিয়মিত টহল চলছে।  বিভিন্ন এলাকায় চেকপোস্ট চলছে।  ঈদের ছুটির কারণে ফাঁকা নগরীতে যাতে ছিনতাইয়ের ঘটনা না ঘটে সেজন্য অপরাধপ্রবণ এলাকায় টহল টিম বাড়ানো হয়েছে।
সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) এএএম হুমায়ুন কবির বলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় টহল টিম কাজ করছে নিয়মিত।  নগরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে।  তল্লাশি চলছে।
এদিকে ঈদ জামাত এলাকায় নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা।  সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে নির্দেশনা দেওয়া হয়েছে।  প্রধান ঈদ জামাত জমিয়তুল ফালাহ ময়দানে বসানো হয়েছে আর্চওয়ে।  মুসল্লিদের জায়নামাজ ছাড়া সঙ্গে অন্য কোনো কিছু না আনতে নির্দেশনা দিয়েছে পুলিশ।
সিএমপির সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা বলেন, জমিয়তুল ফালাহ ময়দানে আর্চওয়ে বসানো হয়েছে।  মুসল্লিদের জায়নামাজ ছাড়া সঙ্গে অন্য কোনো কিছু না আনতে নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিসি/এসআইকে/এসএজে