দাঁতমারার মাদক সম্রাট কাশেম নিজামী ইয়াবাসহ আটক

122

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউপির হোসেনেরখীল, ইসলামপুর, সেল্পিরোড,ও সিকদারখীলের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে দাঁতমারা পুলিশের অভিযানে এবার ধরা পড়লো চিহ্নিত মাদক সম্রাট কাশেম নিজামী (৪০)।  ৫১০ পিস ইয়াবাসহ এই মাদক সম্রাটকে আটক করে দাতঁমারা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সোহরাওয়ার্দী সরওয়ারের নেতৃত্বে পরিচালিত ফোর্স।
জানা গেছে, এস আই মিজানুর রহমান ও সঙ্গীয় ফোর্স শুক্রবার (১৬ অক্টোবর) সকালে এই অভিযান পরিচালনা করে।  উপজেলার ২ নম্বর দাঁতমারা ইউনিয়নের ইসলামপুরের মৃত তোফায়েল আহাম্মদের ছেলে মাদকসম্রাট কাশেম নিজামীর কাছ থেকে এসময় ৫১০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।  জব্দকৃত ইয়াবার বাজার মূল্য ১ লক্ষ ৫৩ হাজার টাকা বলে পুলিশ জানিয়েছে।
দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সোহরাওয়ার্দী সরোয়ার জানিয়েছেন, আটককৃত কাশেম নিজামী ওরফে নিজামী কাশেম এর বিরুদ্ধে ১টি হত্যা মামলা, ১টি মাদক মামলা, ১টি মারামারি মামলা রয়েছে।  আসামির বিরুদ্ধে ভূজপুর থানায় মাদক আইনে মামলা দায়ের শেষে হাজতে প্রেরণ করা হবে বলে জানা গেছে।
উল্লেখ্য, দাঁতমারা ইউপির হোসেনেরখিল এবং ইসলামপুর গ্রাম দুটি মাদকের স্বর্গরাজ্য হিসেবে চিহ্নিত হয়েছে।  প্রভাবশালী ব্যক্তিদের ছত্রচ্ছায়ায় থেকে ইয়াবা ব্যবসা করে যাচ্ছে একটি মহল। হাত মেললেই মিলছে ইয়াবা।  রাবার বাগান বেষ্টিত গ্রাম দুটিতে নিয়মিত চলছে মাদক বিকিকিনি।
কাশেম নিজামী ইতোপূর্বে তক্ষক কিনতে আসা এক ব্যক্তিকে হত্যা করে লাশ রাবার বাগানের জঙ্গলে ফেলে রাখে।  পরে আদালতে ১৬৪ ধারায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয়।  দীর্ঘদিন জেল খেটে জামিনে আসে কাশেম নিজামীসহ অপর আসামিরা।  মামলাটি বিচার পর্যায়ে রয়েছে বলে জানা গেছে।

ডিসি/এসআইকে/এমজেইউ