স্পার আড়ালে যৌন ব্যবসা, কক্সবাজারে গ্রেফতার ৩৮

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজার শহরের পর্যটন জোনের কলাতলীতে স্পা পরিচালনার আড়ালে পতিতাবৃত্তি, পর্যটকদের ব্ল্যাকমেলের এবং ছিনতাইসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে ৩৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ সোমবার (১২ ফেব্রুয়ারি)দুপুরে টুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ এ তথ্য জানান।
গতকাল রবিবার রাতে শহরের কলাতলীর একটি হোটেল ও কটেজ জোনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পুলিশের অতিরিক্ত ডিআইজি বলেন, ‘কলাতলী মোড়ে বিচ ওয়ার্ল্ড নামে একটি হোটেলের গোপন কক্ষ থেকে কথিত স্পা সেন্টার থেকে পাঁচ নারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে পতিতাবৃত্তি ও পর্যটকদের ব্ল্যাকমেল করে অর্থ আদায়ের অভিযোগ রয়েছে’।
তিনি বলেন, ‘টুরিস্ট পুলিশের কাছে তথ্য ছিল, বিচ ওয়ার্ল্ডে এক ভুয়া সাংবাদিকের একটি স্পা সেন্টারে অনৈতিক কর্মকাণ্ড চলছে। সেখানে অভিযানে চালিয়ে তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়েছে’।
পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘সাংস্কৃতিক কেন্দ্রের সামনের কটেজ জোনের একটি সাইনবোর্ডবিহীন কটেজের গোপন আস্তানা থেকে ২১ জন নারী ও ১২ জন পুরুষকে গ্রেফতার করা হয়েছে। তাঁরা দীর্ঘদিন ধরে পতিতাবৃত্তি, পর্যটকদের ব্ল্যাকমেল, ছিনতাইসহ নানা অপরাধে জড়িত’।
তিনি বলেন, ‘নারী-পুরুষের সংঘবদ্ধ চক্র অনৈতিক কর্মকাণ্ড চালাচ্ছে। এতে পর্যটন শিল্পের দুর্নাম হচ্ছে। এ কারণে অপরাধীদের ধরতে টুরিস্ট পুলিশ সাঁড়াশি অভিযান চালাচ্ছে’।
গ্রেফতার ৩৮ নারী-পুরুষের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

ডিসি/এসআইকে/এফআরইউ