মানিকছড়িতে আগুনে মন্দির পুড়ে ছাই

68

মো. জাকির হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি >>>
পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার মানিকছড়ি বাজারস্থ ইউনিয়ন পরিষদ সংলগ্ন পাহাড়ের উপর প্রতিষ্ঠিত সাবেক বৈরাগী বাবার ঠাকুর মন্দির বর্তমান ইসকন মন্দিরে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
২৫ জুলাই (শনিবার) বিকাল সোয়া ৫ টার দিকে সাপ্তাহিক হাটবারে উপজেলার বড় বাজারের মন্দিরে এই ঘটনা ঘটে।  আগুনের খবর শুনে দ্রুত স্থানীয় ব্যবসায়ীরা আগুন নেভাতে ঝাঁপিয়ে পড়েন।  এরপর পুলিশ ও সেনাবাহিনী এবং যুব রেড ক্রিসেন্টের সদস্যদের প্রাণপণ চেষ্টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে।  এরপর পার্শ্ববর্তী উপজেলা লক্ষ্মীছড়ি থেকে ফায়ার সার্ভিস এর একটি ইউনিট গিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণ করে।  দীর্ঘ ১ ঘন্টার আগুনে মন্দিরের সকল সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে।
মন্দির পরিচালক বাবুল পাল জানান, মোটর থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লাগা আগুনে সব ধূলিস্যাৎ হয়ে গেছে।  এতে ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় ১৫-১৬ লক্ষ টাকা।
মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ আমির হোসেন জানান, খবর পেয়ে পুলিশ নিয়ে ঘটনাস্থলে আমরা গিয়েছি।  ফায়ার সার্ভিসকে খবর দিয়ে আমাদের ফোর্সও স্থানীয়দের সাথে আগুন নেভাতে সহায়তা করে।  পরে ফায়ার সার্ভিস, স্থানীয় বাসিন্দা, স্বেচ্ছাসেবক ও আমরা সম্মিলিতভাবে আগুন নেভাতে চেষ্টা করি।  বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে মন্দির পরিচালক বাবুল পাল আমাদের কাছে দাবী করেছেন।

ডিসি/এসআইকে/এমজেএইচ