নদীতে ভেসে উঠল দুই শিশুর লাশ

44

জেলা প্রতিনিধি, কুমিল্লা, দৈনিক চট্টগ্রাম >>>
নিখোঁজের ২২ ঘন্টা পর নদীতে ভেসে উঠল দুই শিশুর লাশ।  কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের রসুলপুরগ্রামে দাদির সঙ্গে গোমতী নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয় তারা।  ফায়ার সার্ভিসের ডুবুরি দল শিশু দু’টির মরহেদ উদ্ধার করে।  শনিবার (১২ সেপ্টেম্বর) বেলা পৌনে ১১ টার দিকে নদীতে তাদের মরদেহ ভেসে ওঠে।
নিহতরা হচ্ছে রসুলপুরগ্রামের হোসেন মোল্লার মেয়ে ফাতেমা আক্তার (৬) ও মহসীন মোল্লার মেয়ে মনিজা আক্তার (৭)।  ফাতেমা নার্সারি ও মনিজা কেজিতে পড়তো।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে রসুলপুর গ্রামের দক্ষিণপাশে গোমতী নদীতে দাদির সঙ্গে গোসল করতে নেমে শিশু দুটি পানিতে ডুবে যায়।  পরে তাদের খুঁজে না পেয়ে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন করলে বিকেল সাড়ে ৩ টার দিকে ঘটনাস্থলে হাজির হয় তিতাস থানা পুলিশ।  এরপর ফায়ার সার্ভিসে খবর দিলে সাড়ে ৫ টার দিকে তারা ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে ব্যর্থ হয়ে সন্ধ্যা ৭ টার দিকে প্রথমদিনের মতো উদ্ধার অভিযান সমাপ্ত করে।
তিতাস থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আহসানুল ইসলাম জানান, শনিবার সকালে ফায়ার সার্ভিসের ডুবুরি দল পুনরায় উদ্ধার কাজ শুরু করে।  বেলা পৌনে ১১ টার দিকে শিশু দুটির মরদেহ নদীতে ভাসমান অবস্থায় পাওয়া যায়।  তাদের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ডিসি/এসআইকে/এমইউ