আনোয়ারায় গৃহবধূর আত্মহত্যা

আনোয়ারা প্রতিনিধি >>>
দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় পারিবারিক কলহের জের ধরে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। জয়নাব বেগম (২৫) নামে এই নারী ২ সন্তানের জননী। তিনি গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি করেছেন শ্বশুড়বাড়ির লোকজন। মঙ্গলবার (২১ এপ্রিল) বেলা ১১ টায় উপজেলার বারখাইন ইউনিয়নের হাঁজীগাঁও গ্রামের নুরুজ্জামান সওদাগরের বাড়িতে এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। এব্যাপারে একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলে জানা গেছে।
জয়নাব বেগমের শ্বশুর নুরুজ্জামান সওদাগর দৈনিক চট্টগ্রামকে জানান, মঙ্গলবার বেলা ১১ টার সময় আমার বড় ছেলের বউয়ের সাথে সাংসারিক কাজ নিয়ে ছোট ছেলে রাশেদের স্ত্রী জয়নাব বেগমের সাথে কথা কাটাকাটি হয়। পরে রাশেদের স্ত্রী জয়নাব দ্রুত নিজের কক্ষে ঢুকে দরজা বন্ধ করে দেয়। এর পর ঘরের সবার ডাকাডাকিতেও জয়নাব সাড়া না দিলে এক পর্যায়ে দরজা ভেঙ্গে দেখি সে সিলিং ফ্যানের সাথে ওড়নায় ফাঁস দিয়ে ঝুলে আছে। তাকে উদ্ধার করে আনোয়ারা হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
তিনি আরো জানান, জয়নাবের সিয়াম (৮) ও রবিউল হোসেন (৭) নামে দুইটি পুত্র সন্তান রয়েছে। ঘটনার পর কুমিল্লায় তার পরিবারের লোকজনকে খবর দেয়া হয়েছে।
জয়নাব বেগমের স্বামী মো. রাশেদ জানান, ৯ বছর আগে জয়নাবের সাথে প্রেমের সম্পর্কের সূত্রধরে বিয়ে হয়। বিয়ের পর থেকে আমরা দুইজন শহরে আলাদা সংসার করেছি। গত পাঁচ মাস আগে শহর থেকে গ্রামের বাড়িতে এসে বসবাস করছি। সকালে আমি কাজ করতে চলে যাই। পরে খবর শুনে বাড়িতে এসে দেখি আমার স্ত্রী ফ্যানের সাথে ঝুলে আছে। আমার স্ত্রী জয়নাব বেগমের বাড়ি কুমিল্লা জেলায়।
প্রতিবেশিরা জানান, প্রায় সময় জয়নাবের সাথে ঝগড়া হতো শাশুড়ির। এর সাথে সম্প্রতি যুক্ত হন স্বামীর বড় ভাইয়ের স্ত্রীও। মঙ্গলবার সকালেও ঝগড়া হওয়ার শব্দ শোনা গেছে।
আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ দৈনিক চট্টগ্রামকে জানান, প্রাথমিকভাবে জানতে পারলাম যৌথ পরিবারে দুই ভাইয়ের বউয়ের মাঝে কাজ ভাগাভাগি নিয়ে সমস্যা হচ্ছিল। তার জের ধরে এ ঘটনা ঘটে। এব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা করেছে নিহতের পরিবার। তিনি বলেন, নিহতের শরীরে কোনো আঘাতের চিহ্ন প্রাথমিক তদন্তে চোখে পড়েনি। তবে ময়না তদন্ত শেষে এ বিষয়ে বলা যাবে।

ডিসি/এসআইকে/জেএ