ফটিকছড়ি বাগান বাজার ইউনিয়ন পরিষদে হামলা-ভাঙচুর

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
ফটিকছড়ির বাগান বাজার ইউনিয়ন পরিষদে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।  এ সময় ইউনিয়ন পরিষদে রাখা ত্রাণের বস্তাকে ধারালো অস্ত্রের কুপে তছনছ করেছে হামলাকারীরা।  এ ঘটনায় দুই গ্রাম পুলিশ ও এক দফাদারসহ মোট তিনজন আহত হয়েছেন।  আহতরা হলেন গোলাম মাওলা দুলু (৪৫), আক্তার হোসেন (৫০), নুরুল আলম নুরু (৫৫)।  আহতদের রামগড় সরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।  আজ মঙ্গলবার (১২ মে) সকাল দশটার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০ টার দিকে একটি ট্রাকে এবং কয়েকটি মোটর সাইকেলযোগে ৫০-৬০ জনের একটি দল মিছিল করে লাঠিসোঁটা নিয়ে ইউনিয়ন পরিষদে ১০ মিনিট সময় ধরে আচমকা হামলা ও ভাঙচুর চালায়।  তান্ডব চালিয়ে দ্রুত পালিয়ে যায়।  তারা সচিবের রুমের টেবিল ফ্যান, বিদ্যুৎ বোর্ড, কম্পিউটার, টেবিল ফ্যান, চেয়ারম্যানের রুমে বঙ্গবন্ধুর ছবি, প্রধানমন্ত্রীর ছবি ও নৌকার প্রতীকসদৃশ্য শো-পিস এবং চারটি মোটর সাইকেল ভাঙচুর করে।
ইউনিয়ন পরিষদের সচিব বখতিয়ার উদ্দিন দৈনিক চট্টগ্রামকে বলেন, ভিজিডি কার্ডের চাউল বিতরণ করার প্রস্তুতি নিচ্ছিলাম আমরা।  এসময় ৫০, ৬০ জন লোক হঠাৎ ট্রাকে ও মোটরসাইকেলে করে এসে চাউলের বস্তা তছনছ করে ব্যাপক ভাঙচুর করে পালিয়ে যায়।
বাগান বাজার ইউপির চেয়ারম্যান রুস্তম আলী দৈনিক চট্টগ্রামকে বলেন, আমার পরিষদে অতর্কিত হামলা করা হয়েছে যা আমার কল্পনায়ও ছিল না। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।
ভূজপুর থানার দাঁতমারা তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোহাম্মদ সরওয়ার্দী দৈনিক চট্টগ্রামকে বলেন, যারা হামলা করেছে তাদের নাম ঠিকানা দিয়ে মামলা হলে আমরা আসামিদের তাড়াতাড়ি গ্রেফতার করব।  এ ঘটনায় কাউকেই ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি
এদিকে, ইউপি চেয়ারম্যান পুত্র সাইফুলের অভিযোগ, জামাত-বিএনপির কিছু অঙ্গ-সংগঠন যারা বর্তমানে আওয়ামী লীগে অনুপ্রবেশ করেছে তারা ধরণের হামলা চালিয়েছে।
এ ঘটনার পর ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিন, ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবদুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ডিসি/এসআইকে/এমজেইউ