অস্ত্র তৈরির সরঞ্জামসহ রাঙ্গুনিয়ার ২ কারিগর গ্রেফতার

গ্রেফতারকৃত অস্ত্রের কারিগর।- ছবি র‌্যাব- ৭

রাঙ্গুনিয়া প্রতিনিধি >>>
চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়ার সীমান্তবর্তী দূর্গম পাহাড়ি এলাকায় অস্ত্র কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব- ৭।  আজ বৃহস্পতিবার (১৪ মে) সকাল সাড়ে ছয়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।  এসময় বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ দুই অস্ত্র কারিগরকে গ্রেফতার করেছে র‌্যাব।  ঘটনাস্থল থেকে ৪টি দেশে তৈরি ওয়ান শ্যূটারগান, ১০ রাউন্ড তাজা কার্তুজ, ১০ রাউন্ড খালি খোসা এবং অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম জব্দ করে র‌্যাব।
র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মাহমুদুল হাসান জানান, পটিয়া-রাঙ্গুনিয়ার সীমান্তবর্তী দূর্গম বাইল্যার বাপের ডেবা পাহাড়ের উপর এ কারখানার সন্ধান পায় র‌্যাব।  র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাবার সময় অস্ত্র তৈরির প্রধান কারিগর রাঙ্গুনিয়ার পশ্চিম খুরুশিয়া এলাকার মৃত আবুল কাশেমের ছেলে মো. রোকন (৩৮) এবং সহযোগী কারিগর একই এলাকার মো. আবদুলকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন ধরে দূর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানায় অস্ত্র তৈরি করে পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়িসহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকার সন্ত্রাসীদের কাছে বিক্রি করে আসছে।

ডিসি/এসআইকে/এমজে