সীতাকুণ্ডে দুইপক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত

জয়নাল আবেদীন, সীতাকুণ্ড প্রতিনিধি >>>
চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া এলাকায় পুকুরের পানি ঘোলা করাকে কেন্দ্র করে সৃষ্ট মারামারিতে ১ বৃৃদ্ধের মৃত্যু হয়েছে।  তাঁর নাম রুহুল আমিন (৬০)।  শনিবার (২৩ মে) দুপুর একটার সময় সীতাকুণ্ড উপজেলাধীন বাঁশবাড়ীয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডস্থ আলম পুকুর পাড়ে এই ঘটনা ঘটে।
জানা গেছে, পুকুরে গোসল করার সময় পুকুরের পানি ঘোলা করাকে কেন্দ্র করে ২ পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়।  পরে তা মারামারিতে রূপ নেয়।  এতে রুহুল আমিন (৬০) নিহত হন।  প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত রুহুল আমিনের স্ত্রী সেনোয়ারা ও রফিকুলের স্ত্রী হোসনে আরা গোসল করার সময় পানি ঘোলা করাকে কেন্দ্র করে ২ জনের মধ্যে বাকবিতণ্ডা হয়।  বাক-বিতণ্ডার এক পর্যায়ে রুহুল আমিন ও তার ছেলে ফারুক, মহিউদ্দিন, অন্যদিকে পার্শ্ববর্তী রফিকুল ও তার ছেলে লোকমান, ওসমান, ইসমাইলের মধ্যে লাঠিসোঁটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয় যা সংঘর্ষে রূপ নেয়।  ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে রুহুল আমিনের মাথায় প্রতিপক্ষের লাঠির আঘাত পড়ে।  এসময় তিনি মাটিতে পড়ে যান।  পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক সুমন বণিক জানান, জায়গা-জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে নিজেদের মধ্যে সংঘর্ষ হয়।  এতে ওই ব্যক্তি নিহত হন। এ ঘটনায় একজন আটক রয়েছেন বলে জানান তিনি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর জানান, দুপুর আড়াইটার সময় আমি ও মডেল থানার পুলিশ ঘটনাস্থলে যাই।  পূর্ব শত্রুতার জেরে এই ঘটনা ঘটে বলে স্থানীয়ভাবে বিষয়টি জানতে পারি।  সীতাকুণ্ড মডেল থানার পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছেন।
বর্তমানে নিহতের লাশ সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে।

ডিসি/এসআইকে/এমজেএ