গাছের সাথে ঝুলন্ত অবস্থায় রাঙ্গুনিয়ায় লাশ উদ্ধার

রাঙ্গুনিয়া প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় গাছের সাথে ঝুলন্ত অবস্থায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  গতকাল মঙ্গলবার (২ জুন) ভোরে উপজেলার হোছনাবাদ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ নিশ্চিন্তাপুর গ্রামের গনিমিয়ার জুড এলাকার ইছামতী খাল পাড় থেকে লাশটি উদ্ধার করা হয়।  তার নাম নজির আহমদ (৫৫)।  তিনি ওই গ্রামের ৮ নম্বর ওয়ার্ডের হাজির টিলা এলাকার মো. সোহাগের ছেলে বলে জানা গেছে।  পুলিশ মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে গেছে।  লাশটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানায় পুলিশ।
জানা যায়, তিনি গত সোমবার রাত ১০ টার দিকে ঘর থেকে বেরিয়ে আর বাড়ি ফেরেননি।  রাতভর খোঁজাখুঁজি করেও তাকে পায়নি তার পরিবার।  শেষে সকালে তার ঝুলন্ত লাশ দেখতে পায় প্রত্যক্ষদর্শীরা।  মো. মোরশেদ নামে এক প্রত্যক্ষদর্শী জানান, সকালে কাজে বেরিয়েছিলাম।  যাওয়ার পথে ইছামতীর পাড়ে একটি গাছের সাথে ঝুলানো অবস্থায় লাশটি দেখতে পাই।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মির্জা সেকান্দর হোসেন জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে থানায় অবহিত করলে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে নিয়ে যায়।  লোকটি গাছের সাথে ঝুলন্ত অবস্থায় থাকলেও তার পা মাটির সাথে লাগানো ছিল। গলায় শার্ট দিয়ে পেঁচানো অবস্থায় গাছের সাথে ঝুলানো ছিল।  তাই নিহতের স্বজনরা দাবি করছেন, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড।  দুর্বৃত্তরা পূর্ব শত্রুতাবশতঃ তাকে হত্যা করে ঝুলিয়ে রাখতে পারে।
রাঙ্গুনিয়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম জানান, লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।  এটি ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট এলে তার মৃত্যু কিভাবে হয়েছে তা জানা যাবে।  তবে ঘটনার বিষয়ে আরও ব্যাপক তদন্ত অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

ডিসি/এসআইকে/এমজে