বাঁশখালীতে সহিংসতা কমছেই না

বাঁশখালী প্রতিনিধি >>>
দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় একের পর এক সহিংসার খবরে বেশ বিরক্ত উপজেলাবাসী।  এখানে সহিংসতা যেন কমছেই না।  সাম্প্রতিক সময়ে নানান ঘটনা ও সহিংসতায় একাধিক মৃত্যুর পাশাপাশি কথিত গোলাগুলিতে হত্যা মামলার আসামির মৃত্যু- সবকিছুই যেন বাঁশখালীকে সব সময় আলোচনায় রাখে।  ব্যক্তিগত ও পারিবারিক পূর্ব শত্রুতা, জায়গা-জমি এবং নিজেদের আধিপত্ত বিস্তারে এই অঞ্চলের মানুষের মধ্যে সহিংস মনোভাব যেন সৃষ্টিকর্তা প্রদত্ত।  গুঁটিকয়েক ব্যক্তির এহেন কর্মকাণ্ডে উপজেলাটি অন্য উপজেলাগুলোর বা অঞ্চলগুলোর কাছে নেতিবাচকভাবে পরিচিত।
সর্বশেষ গতকাল বৃহস্পতিবার (৪ জুন) রাতেও এক যুবকের উপর হামলা করে গুরুতর জখম আবারো আলোচনায় আনে উপজেলাটিকে।  জানা গেছে, বাঁশখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ জলদী ফরেস্ট এলাকায় বৃহস্পতিবার (৪ জুন) রাত সাড়ে নয়টার দিকে পার্শ্ববর্তী দোকান থেকে পাঁয়ে হেঁটে নিজ বাড়ি যাচ্ছিলেন জসিম উদ্দিন নামের ৩০ বছরের এক যুবক।  পথে তিনি হামলার শিকার হন।  স্থানীয়রা তাকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা হাসপাতালে নিয়ে যান।  কিন্তু তার অবস্থা গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসকেরা তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে দক্ষিণ জলদী গুরা পুকুর পাড় থেকে পাঁয়ে হেঁটে নিজ বাড়িতে যাওয়ার পথে জলদী ফরেস্ট অফিসের পাশাপাশি জায়গায় পৌঁছলে স্থানীয় বাচ্চু ও তার দল এই হামলা চালিয়েছে বলে জানায় এলাকার লোকজন ও পরিবারের সদস্যরা।
তবে বাঁশখালী থানার ওসি মো. রেজাউল করিম মজুমদার দৈনিক চট্টগ্রামকে জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেছে।  হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।  ঘটনার তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

ডিসি/এসআইকে/এমএমবিটি