অত্যাধুনিক অস্ত্রসহ ইউপিডিএফ’র দুই সদস্য গ্রেফতার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
অত্যাধুনিক অস্ত্রসহ পার্বত্য অঞ্চলের আলোচিত সংঘবদ্ধ গ্রুপ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গ্রেফতার করেছে সিএমপির বায়েজিদ থানা পুলিশ।  আজ মঙ্গলবার (৯ জুন) ভোরগত রাত সাড়ে ১২ টার দিকে নগরের বায়েজিদ থানাধীন বালুচড়ার পিএইচপি স্পিনিং মিলস এলাকা থেকে গ্রেফতার করা হয়।  এ সময় তাদের কাছ থেকে চারটি বিদেশি ৭.৬৫ পিস্তল, চারটি ম্যাগাজিন এবং ২০ রাউন্ড ৭.৬৫ পিস্তলের গুলি জব্দ করা হয়।  গ্রেফতারকৃতরা হলেন প্রিয় চাকমা ওরফে জনপ্রিয় (৩১) ও প্রকাশ তালুকদার (২৯)।  এদের দুজনের বাড়ি খাগড়াছড়ি জেলায়।
বায়েজিদ থানা পুলিশের দাবি, অস্ত্রসহ গ্রেফতার দু’জন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় সদস্য।  তারা পাহাড়ে অপহরণ, খুন, চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের অপরাধ কর্মকাণ্ডে জড়িত।
বায়েজিদ বোস্তামী থানার এসআই গোলাম মো. নাসিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা অক্সিজেনের জেলা পরিষদ এলাকার বালুচড়ার পিএইচপি স্পিনিং মিলস এলাকায় চেকপোস্ট স্থাপন করি।  চেকপোস্ট দিয়ে যাওয়ার সময় প্রিয় চাকমা ওরফে জনপ্রিয় ও প্রকাশ তালুকদারকে সন্দেহ হলে তল্লাশি করে চারটি বিদেশি ৭.৬৫ পিস্তল, চারটি ম্যাগাজিন এবং ২০ রাউন্ড ৭.৬৫ পিস্তলের গুলি উদ্ধার করি।
বায়েজিদ বোস্তামী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার দৈনিক চট্টগ্রামকে জানান, বিদেশি অস্ত্র, গুলি ও ম্যাগাজিনসহ প্রিয় চাকমা ওরফে জনপ্রিয় ও প্রকাশ তালুকদার নামে দু’জনকে গ্রেফতার করা হয়েছে।  তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে।  প্রিটন সরকার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় তারা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সদস্য।
খাগড়াছড়ি থেকে চট্টগ্রামের হাটহাজারী এলাকার জনৈক রনেল নামে এক ব্যক্তির কাছ থেকে গ্রেফতার দু’জন অস্ত্রগুলো সংগ্রহ করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছেন বলে জানিয়েছেন বায়েজিদ বোস্তামী জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) পরিত্রাণ তালুকদার।
সিএমপির উপ পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক জানান, বিদেশে তৈরি চারটি অস্ত্র, গুলি ও ম্যাগাজিনসহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে।  এসব অস্ত্রের পেছনে আরও কারা জড়িত আছে সেসব তদন্ত করে বের করা হবে।

ডিসি/এসআইকে/এমএ