উত্তর রাঙ্গুনিয়ায় প্রবাস ফেরত যুবকের আত্মহত্যা

রাঙ্গুনিয়া প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের রাঙ্গুনিয়া ঘরের সিলিং পাখার (ফ্যান) এর সাথে ঝুলন্ত অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম জামাল উদ্দিন (৩৮)।  তিনি উপজেলার লালানগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আকবর সিকদার পাড়া গ্রামের মৃত মনির আহমদের ছেলে।  আজ বুধবার (১০ জুন) সকালে ওই যুবকের নিজ বাড়িতে এ আত্মহত্যার ঘটনা ঘটে।  খবর পেয়ে রাঙ্গুনিয়া থানা পুলিশ নিহতের ঝুলন্ত লাশ উদ্ধার করে।  তার ৫ মাসের একটি কন্যাসন্তান রয়েছে।
পারিবারিক সূত্রে জানা যায়, সকালে জামালকে ঘরের বাইরে থেকে ডাকাডাকি করেন তার মা রসিদা বেগম।  এ সময় ভেতর থেকে কোনো আওয়াজ না পাওয়ায় জানালার ফাঁক দিয়ে তাকালে ঘরের সিলিং পাখার (ফ্যান) সঙ্গে জামালের লাশ ঝুলতে দেখতে পায়।  পরে চিৎকার দিলে পার্শ্ববর্তী লোকজন গিয়ে দরজা ভেঙে দেখা যায় সিলিং ফ্যানের সঙ্গে গলায় স্ত্রীর শাড়ি পেঁচানো অবস্থায় ঝুলছে জামাল।  ধারণা করা হচ্ছে তিনি রাতের কোনো এক সময় আত্মহত্যা করেছেন।  পরে এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।
জানা যায়, জামাল উদ্দিন দীর্ঘদিন আরব আমিরাতে (আবুধাবি) ছিল, সেখানে গাড়ি চালাতেন।  গত মার্চ মাসে দেশে আসেন তিনি।  দেশে এসে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে ছিলেন।  গত মঙ্গলবার সকালে তার মেয়েসহ স্ত্রীকে শ্বশুর বাড়িতে বেড়াতে পাঠিয়ে নিজের খালি ঘরে তিনি ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন।
রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোরশেদুল আলম বলেন, লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছি।  প্রাথমিকভাবে সে মানসিকভাবে বিকারগ্রস্ত ছিল বলে ধারণা করা হচ্ছে।  ময়না তদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের মর্গে পাঠানো প্রক্রিয়া চলছে।  ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।  থানায় কোনো মামলা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ ঘটনায় থানায় এখনো কোনো মামলা দায়ের হয়নি।

ডিসি/এসআইকে/এমজে