পাহাড়চূড়ায় বাঁশ ব্যবসায়ীর লাশ

লোহাগাড়া প্রতিনিধি >>>
দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পাহাড়চূড়া থেকে এনামুল হক প্রকাশ গুরামনু (৪৫) নামের এক বাঁশ ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ।  আজ বুধবার (১০ জুন) সকাল ৮ টার দিকে উপজেলার পুঁটিবিলা ইউনিয়নের নতুনপাড়ার স্থানীয় একটি পাহাড়ের চূড়া থেকে লাশটি উদ্ধার করা হয়।  নিহত বাঁশ ব্যবসায়ী এনাম উপজেলার পুটিবিলা ইউনিয়নের এমচর হাট এলাকার মো. জালাল আহমদের ছেলে।  তিনি চার সন্তানের জনক বলে জানা গেছে।
লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রাশেদুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
নিহতের চাচাতো ভাই স্থানীয় যুবলীগ নেতা আ ন ম আব্দুল্লাহ বাবলু জানান, এনামুল হক গুরামনুকে গত মঙ্গলবার সন্ধ্যায় বাড়ির সামনের দোকানে চা-নাস্তা খেতে দেখেছিলাম।  এরপর রাতেও বাড়িতে না ফেরায় আশেপাশের বিভিন্ন স্থানে অনেক খোঁজাখুঁজি করেও রাতে তার কোনো সন্ধান পাওয়া যায়নি।  পরদিন বুধবার (১০ জুন) সকাল ৮ টার দিকে পুটিবিলা নয়া পাড়ার স্থানীয় একটি পাহাড়ে তার মরদেহ পড়ে থাকতে দেখে এক পথচারীর মাধ্যমে আমরা খবর পাই।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন লোহাগাড়া থানার এসআই অজয় দেব শীলের নেতৃত্বাধীন সঙ্গীয় ফোর্স।  তিনি জানান, লাশের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।  এটা হত্যা, নাকি আত্মহত্যা ঠিক বোঝা যাচ্ছে না।  ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।
লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শন (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে মরদেহটি উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।  পুলিশ তদন্ত করে এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।
তবে শেষ খবর পাওয়া পর্যন্ত লোহাগাড়া থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে বলে জানা গেছে।
নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, ময়নাতদন্ত শেষে নিহত এনামের লাশ বুধবার সন্ধ্যা ৭ টার দিকে তার বাড়িতে পৌঁছলে স্বজনদের আহাজারি ও বুকফাটা আর্তনাদে আকাশ-বাতাস ভারী হয়ে উঠে।  এ ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে তার পরিবার, স্বজন ও এলাকাবাসীর মাঝে।  একইদিন রাত ৮ টার দিকে তার নামাজে জানাযা শেষে স্থানীয় সামাজিক কবরস্থানে এনামের লাশ দাফন করা হয়েছে বলে নিশ্চিত করেন নিহতের চাচাতো ভাই আ ন ম আব্দুল্লাহ বাবলু।

ডিসি/এসআইকে/এইচএ