‘ফার্মেসীতে স্যাভলন-ডেটলের মজুদ, চাইলে নাই’

বোয়ালখালী প্রতিনিধি >>>
চট্টগ্রামের বোয়ালখালীতে অভিযান চালিয়ে দুই ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  আজ শনিবার (২০ জুন) উপজেলার বেশ কয়েকটি ঔষধের ফার্মেসীতে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।
তিনি জানান, ‘অভিযানে ঔষধের ফার্মেসীগুলোতে ডেটল, স্যাভলন আছে কি না জানতে চাইলে তারা নেই বলে জানান।  পরবর্তীতে ক্রেতার অভিযোগের ভিত্তিতে ফার্মেসীতে স্যাভলন মজুদের সত্যতা মেলে।  এসব স্যাভলনের প্রতিলিটার জারের গায়ে বিক্রি মূল্য ২২০ টাকা লেখা থাকলেও তা ৬৮০-৭০০ টাকায় নিচ্ছে ব্যবসায়ীরা’।
এই দুঃসময়ে নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে পণ্য বিক্রির দায়ে গোমদন্ডী ফুলতলের আল ফেসানী (রা.) ফার্মেসী স্যাভলন মজুদ করে রেখে প্রতি লিটার ২২০ টাকার স্যাভলন ৬৮০ টাকায় বিক্রি করায় ভোক্তা  অধিকার সংরক্ষণ আইনে ঔষধ বিক্রেতা নাসির উদ্দিনকে ১০ হাজার টাকা এবং গ্রামীণ ডি সি ফার্মেসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।
এছাড়া শাকপুরা বাজার, সিও অফিস, কানুনগোপাড়া এলাকায় বিভিন্ন ফার্মেসী মনিটরিং করে ক্যাশ মেমো ছাড়া, সর্বোচ্চ খুচরা মূল্যের চেয়ে বেশি দামে এবং অবৈধ ঔষধ বিক্রি করলে ভবিষ্যতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করে দেয়া হয়।

ডিসি/এসআইকে/এসএইচজে