দক্ষিণ কাট্টলীতে ‘বন্দুকযুদ্ধে’ ৭ মামলার আসামি নিহত

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানাধীন দক্ষিণ কাট্টলী এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ মামলার আসামি মো. রাসেল (২৭) নামে এক যুবক নিহত হয়েছে।  তার বিরুদ্ধে খুন, ডাকাতিসহ নানা অপরাধে মামলা রয়েছে।  বুধবার (২৪ জুন) দিনগত মধ্যরাতে দক্ষিণ কাট্টলীর বারুনীঘাটা নিঝুম পার্ক এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।  নিহত মো. রাসেল গ্রিনভিউ আবাসিক এলাকার তিন নম্বর রোডের সামশুল হকের দত্তক নেওয়া সন্তান বলে জানিয়েছে পুলিশ।
ঘটনাস্থল থেকে মো. ইয়াছিন (২৪) নামে একজনকে গ্রেফতার করা হয়।  ইয়াছিন কুমিল্লা জেলার লাকসাম হাজীপুর এলাকার মো. খোকনের ছেলে।
পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঈনুর রহমান জানান, দক্ষিণ কাট্টলীর বারুনীঘাটা নিঝুম পার্ক এলাকায় ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে অভিযান চালানো হয়।  সেখানে পুলিশের সঙ্গে ডাকাত দলের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।  পরে ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয় ও একজনকে গ্রেফতার করা হয়।  গোলাগুলিতে পাহাড়তলী থানার চার পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে তিনি তিনি জানান।
ওসি মঈনুর রহমান আরো জানান, ঘটনাস্থল থেকে দুইটি দেশে তৈরি পাইপগান, দুইটি কিরিচ, একটি চাইনিজ চাপাতি, একটি টিপছুরি, এক রাউন্ড গুলি, তিন রাউন্ড তাজা কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে।  তিনি জানান, রাসেল একজন দুর্ধর্ষ প্রকৃতির ছিনতাইকারী ও সন্ত্রাসী। কথায় কথায় গুলি করে ভীতি তৈরি করে সে।  বছরখানেক আগে সবুজবাগ আবাসিক এলাকায় বিরোধের জেরে এক ব্যক্তিকে গুলি করে।  ফুসফুসে আঘাত পাওয়া ওই ব্যক্তি এখনও মৃত্যুর সঙ্গে লড়ছেন।  রাসেলকে দুই বছর আগে একবার গ্রেফতার করা হয়েছিল।  জামিনে বেরিয়ে রাসেল ফের অপরাধে জড়িয়ে পড়ে।  আমরা তাকে অনেকদিন ধরে খুঁজছিলাম।

ডিসি/এসআইকে/এসজেএ