হেঁয়াকোতে অনৈতিক কর্মকান্ড : নারী আটক, হোটেল সিলগালা

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দাতঁমারা ইউনিয়নের হেঁয়াকো বাজারে অবস্থিত ঈশা গেস্ট হাউজে অনৈতিক-অসামাজিক কর্মকান্ডে লিপ্ত এক নারীকে আটক করেছে উপজেলা প্রশাসন।  এসময় ওই গেস্ট হাউজটিকে সিলগালা করে দেওয়া হয়েছে।  আটককৃত নারী রাঙমাটি জেলার বিলাইছড়ি উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।
গতকাল মঙ্গলবার (৩০জুন) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।  এসময় আটক ওই নারীকে ভূজপুর থানায় হস্তান্তর করা হয় এবং হোটেলটি সিলগালা করে দেওয়া হয়। এসময় হোটেলের বিভিন্ন কক্ষে বিপুল পরিমাণ কনডমও জব্দ করা হয়।
আটক নারী জানান, তিনি গত দুই মাস ধরে এ হোটেলে অনৈতিক কাজ করছেন।  ঢাকা, কুমিল্লা ও নোয়াখালীর মেয়েরা এখানে এসে অসামাজিক কাজে লিপ্ত ছিল।  প্রতিদিন ৮-১০ জন নারী এ হোটেলে কাজ করতো।
স্থানীয় সূত্রে জানা যায়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রশাসনের উপস্থিতি টের পেয়ে ওই হোটেলে থাকা ১০-১২ জন নারী-পুরুষ পালিয়ে যায়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সায়েদুল আরেফিন দৈনিক চট্টগ্রামকে জানান, ঈশা গেস্ট হাউজে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সেটি সিলগালা করে দেয়া হয়েছে।  এসময় এক নারীকে আটক করা হয়।  আমাদের উপস্থিত টের পেয়ে ১০-১২ জন নারী-পুরুষ পালিয়ে যায়।  আটককৃত মেয়েটির কাছে গুরুত্বপূর্ণ কিছু তথ্য পাওয়া গেছে।  তাকে ভূজপুর থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, এর আগেও কয়েকবার এ হোটেলে অভিযান পরিচালিত হয়েছিল।  প্রত্যেকবার নারী-পুরুষ অনৈতিক কাজে লিপ্ত অবস্থায় ধরা পড়েছিল।  কিন্তু অদৃশ্য কারণে এই বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরব থাকতে দেখা যায়।  জানা গেছে, স্থানীয় প্রভাবশালী অনেকের পৃষ্ঠপোষকতায় এটি পরিচালিত হয়।  ফলে পুলিশ বিষয়টি জানলেও এসব অনৈতিক কাজ বন্ধে খুব একটা উদ্যোগ নেয় না।

ডিসি/এসআইকে/এমজেইউ