সাহেদকে ধরা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘রিজেন্টের সাহেদ করিমের বিদেশে পালিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।  তাকে আত্মসমর্পণ করতে হবে।  না হলে গ্রেফতার করা হবে’। ঈদুল আজহা উপলক্ষে রবিবার (১২ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সাহেদ কোথায় সেটা সাহেদ জানে।  তারও উচিত আত্মসমর্পণ করা।  সাহেদকে র‌্যাব-পুলিশ খুঁজছে।  আশা করি, খুব শিগগিরই তার গ্রেফতারের বিষয়টি আপনাদের জানাতে পারবো।  সে কী ধরনের অন্যায় করেছে, সেগুলো ইনকোয়ারি করছে।  রিপোর্ট এলে আপনাদের জানাতে পারবো।  তার অন্যায়ের গভীরতাটা কতটুকু’।
উত্তরা থানা সবসময় সাহেদকে শেল্টার দিয়েছে এগুলো আপনারা আমলে নিচ্ছেন কিনা- এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ বিষয়টি উদঘাটনের পর কেউ তাকে শেল্টার দেয়নি।  আমাদের নিরাপত্তা বাহিনী তার অপরাধ বের করেছে।  সে কী করেছে সেগুলো র‌্যাব ও পুলিশ তদন্ত করছে।  তাকে অবশ্যই আমরা আইনের আওতায় নিয়ে আসবো’।
এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের বাইরে যাওয়ার কোনো উপায় নাই।  তার পাসপোর্ট জব্দ করা হয়েছে, বর্ডার যাতে ক্রস করতে না পারে সে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  আমরা খুঁজছি।  আশা করি, শিগগির তাকে ধরতে সক্ষম হবো’।
সভায় কোরবানির পশুর হাটের নিরাপত্তা ও চামড়া পাচার রোধ এবং শিল্পাঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ প্রাসঙ্গিক বিষয়ে করণীয় নির্ধারণ নিয়েও আলোচনা হয়।  সভায় আইজিপি ড. বেনজীর আহমেদসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘সাহেদ গ্রেফতার না হওয়া পর্যন্ত চেষ্টা চলবে’।

ডিসি/এসআইকে/এমএসএ