লক্ষ্মীছড়িতে সাবেক পিসিপি নেতা গুলিবিদ্ধ

খাগড়াছড়ি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় জেএসএস সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) এক সাবেক নেতা গুলিবিদ্ধ হয়েছেন।  শনিবার (১৮ জুলাই) সকাল ৯ টার দিকে শিলাছড়ি এলাকা তংতুল্লা পাড়ায় এই ঘটনা ঘটে।  গুলিবিদ্ধ উষা মারমা (২৬) বর্তমানে চিকিৎসাধীন আছেন।
লক্ষ্মীছড়ি হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সাইফুল ইসলাম জানান, তার ডান পায়ে দু’টি গুলিবিদ্ধ হয়েছে।  তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয়েছে।  হাসপাতালে আসার আগে প্রচুর রক্তক্ষরণ হয়েছে।
স্থানীয়রা জানায়, তংতুল্লা পাড়ায় একটি চায়ের দোকানে আড্ডারত অবস্থায় একদল সন্ত্রাসী এলোপাতাড়ি গুলি করলে পালানোর সময় উষা মারমা গুলিবিদ্ধ হয়।  উষা মারমা তংতুল্লা পাড়ার কংচাইরি মারমার ছেলে।  উষা মারমা এর আগে জেএসস (শন্তু গ্রুপ) এর পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি ছিলেন।  এখন কোনো পার্টির সঙ্গে জড়িত নন বলে নিকটত্মীয়রা জানিয়েছেন।
লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবীর জানান, ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে।  ওই এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।  এখন পর্যন্ত কোনো পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়া যায়নি।  আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে থাকতে পারে।

ডিসি/এসআইকে/এমএএইচ