মোশারফ খুনের প্রধান আসামি জমিরের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

মুহাম্মদ জুয়েল, বোয়ালখালী প্রতিনিধি >>>
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় মামাতো ভাই মোশারফ হোসেনকে (১৬) হত্যার কথা স্বীকার করে ৩৬৪/৩৮৫/৩৮৬/৩০২/২০১/৩৪ ধারায় জবানবন্দি দিয়েছেন ফুফাতো ভাই মোহাম্মদ জমির উদ্দীন (২০)। বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ আবদুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।  রবিবার (১৯ জুলাই) চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দীনের আদালতে এই জবানবন্দি রেকর্ড করা হয়।
এর আগে গত শনিবার (১৮ জুলাই) সকালে মোশারফ হোসেনের লাশ উদ্ধার পূর্বক জিজ্ঞাসাবাদের জন্য মোহাম্মদ জমির উদ্দীনকে গ্রেফতার করে পুলিশ।  পরে বোয়ালখালী থানা পুলিশের নেওয়া জবানবন্দিতে মোশারফ হত্যাকাণ্ডের পেছনে তার জড়িত থাকার বিষয়টি স্বীকার করে।
পুলিশ সূত্রে জানা যায়, মায়ের সম্পত্তি নিয়ে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল অনেকদিন ধরে।  পরে তাকে (মোশারফ হোসেন) বন্দি করে পরিবারের কাছ থেকে এক্সিডেন্ট হয়েছে বলে ৫০ হাজার চায়।  আর এর উপর বিশ্বাস করে ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠায় মোশারফের মা।  কিন্তু সম্পূর্ণ টাকা না পাওয়ায় ১৬ জুলাই পরিকল্পিতভাবে মোশারফ হোসেনকে হত্যা করা হয় বলে দাবি করছেন তার পরিবার।  পরে নিহতের ভাই মোবারক হোসেন বাদী হয়ে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেন।
এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ আবদুল করিম দৈনিক চট্টগ্রামকে জানান, মোশারফ হোসেনকে হত্যা করার পর লাশ গুম করার চেষ্টা চালিয়েছিল বলে মো. জমির উদ্দীন স্বীকার করে।  পরে তাকে আদালতে প্রেরণ করা হয়।  আদালতে সে স্বেচ্ছায় ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

ডিসি/এসআইকে/এমজে