রাঙ্গুনিয়ায় তুচ্ছ ঘটনায় শ্রমিকের হাতে ঠিকাদার খুন : অভিযুক্ত গ্রেফতার

নিহত মো. সুজন (সাদা শার্ট পরিহিত)। পাশের ছবিতে অভিযুক্ত জাশেদ।

রাঙ্গুনিয়া প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় তুচ্ছ ঘটনার জেরে নির্মাণ শ্রমিকের হাতে খুন হয়েছেন এক ঠিকাদার।  সোমবার (২০ জুলাই) সকালে উপজেলার পোমরা ইউনিয়নের হাজীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।  নিহত যুবকের নাম মো. সুজন (২৬)।  তিনি হাজীপাড়ার পেতাগাজী বাড়ির ইউছুপ মিস্ত্রির ছেলে বলে জানা গেছে।  পেশায় তিনি নির্মাণ কাজের ঠিকাদার।  খুনের ঘটনায় অভিযুক্ত মো. জাশেদ ওরফে সালমান শাহ (২০) একই এলাকার শামসুর রহমানের ছেলে।  ঘটনার ৭ ঘন্টার মধ্যেই স্থানীয়দের সহায়তায় অভিযুক্ত আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।
স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হোসেন জানান, অভিযুক্ত জাশেদ পেশায় একজন নির্মাণ শ্রমিক।  সুজনের অধীনে সে কাজ করে।  সোমবার (২০ জুলাই) কাজে যোগ না দিয়ে এলাকায় ঘুরছিল জাশেদ।  তাকে ঘুরতে দেখে সুজন বকা দেয় এবং কাজে যোগ দিতে বলে।  এই নিয়ে দু’জনে তর্কে জড়িয়ে পড়েন।  একপর্যায়ে সুজন তাকে একটি থাপ্পড় মারেন।  এই ঘটনার কিছুক্ষণ পর চায়ের দোকানে বসে থাকা সুজনকে পেছন থেকে লাঠি দিয়ে আঘাত করে জাশেদ।  আঘাতটি সুজনের ঘাড়ে লাগে এবং দ্রুতই সুজন মাটিতে লুটিয়ে পড়েন।  ঐ অবস্থায় জাশেদ আবারও সুজনের মাথায় আঘাত করে পালিয়ে যায়।  গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  নিহত সুজন ৩ ভাই ও ৪ বোনের মধ্যে তৃতীয়।
রাঙ্গুনিয়া থানার পরিদর্শক (তদন্ত) মাহাবুব মিল্কী বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে খুন হয়েছেন ওই যুবক।  লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।  এই ঘটনায় নিহতের ভাই মো. হান্নান বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন।  ইতোমধ্যে আসামিকেও গ্রেফতার করা হয়েছে।  তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে’।

ডিসি/এসআইকে/এমজে