বোয়ালখালীতে জেলি মিশ্রিত চিংড়ি মাছ জব্দ, জরিমানা

মুহাম্মদ জুয়েল, বোয়ালখালী প্রতিনিধি >>>
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা চৌমুহনিতে জেলি মিশ্রিত চিংড়ি বিক্রির অভিযোগে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।  এসময় আবদুল করিমের ছেলে আব্দুস শুক্কুরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  এসময় ২০ কেজি চিংড়ি জব্দ করে জনসম্মুখে তা ধ্বংস করা হয়।
রবিবার (২৬ জুলাই) বিকেলে এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।
অভিযান সূত্রে জানা যায়, উপজেলার শাকপুরা বাজারে হাটবাজারে নিয়মিত মনিটরিং এর সময় চিংড়িতে ক্ষতিকর জেলি মিশিয়ে বিক্রি করতে দেখা যায়।  এসময় মাছ বিক্রেতা আব্দুস শুক্কুরের কাছ থেকে প্রায় ২০ কেজি জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করেন ম্যাজিস্ট্রেট।  পরে উপজেলায় সকলের উপস্থিতিতে বিষাক্ত এসব চিংড়ি ধ্বংস করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী। ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউশন দিয়ে সহযোগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা তাছলিমা আক্তার।  আইনশৃঙ্খলা রক্ষায় সার্বিক সহযোগিতা করেন এসআই শরিফ উদ্দিনের নেতৃত্বে বোয়ালখালী থানা পুলিশের একটি দল।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী দৈনিক চট্টগ্রামকে বলেন, শাকপুরা বাজারে অভিযানকালে ক্ষতিকর জেলিযুক্ত চিংড়ি বিক্রয় করতে দেখা যায়।  এ অপরাধে এক মাছ বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  একইসঙ্গে প্রায় ২০ কেজি জেলিযুক্ত চিংড়ি ধ্বংস করা হয়।

ডিসি/এসআইকে/এমজে