কাপ্তাইয়ে চোলাই মদসহ আটক এক

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
মাদক বিরোধী বিশেষ অভিযানে ১০০ লিটার চোলাই মদসহ একজনকে আটক করেছে কাপ্তাই থানা পুলিশ।  সোমবার (৩১ আগস্ট) ভোর ৬ টার দিকে কাপ্তাই লগগেইট এলাকা হতে অভিনব কায়দায় পাচারকালে পুলিশি অভিযানে এসব চোলাই মদ জব্দ করা হয়।  এসময় আটক করা হয় মো. নজরুল ইসলাম (৬০) প্রকাশ আলি আহমেদ নামের মাদক ব্যবসায়ীকে।  তিনি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের চাপাছড়ি গ্রামের মৃত গোলাম মোকাদ্দেছ চৌধুরীর ছেলে বলে জানা গেছে।  উদ্ধারকৃত চোলাই মদের আনুমালিক মূল্য ৫০ হাজার টাকা।
আটককৃত ব্যক্তি কাপ্তাই লগগেইট এলাকায় এলাকা থেকে এসব চোলাই মদ চট্টগ্রামে নিয়ে যেতে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন বলে পুলিশ জানায়।
অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাওছার ও কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীনের নির্দেশে থানার এসআই মো. খলিলুর রহমান সঙ্গীয় ফোর্সসহ এই অভিযান পরিচালনা করেন।  এ সময় ৫টি বস্তার মধ্যে অভিনব কায়দায় প্রতিটিতে ২০ লিটার করে সর্বমোট ১০০ লিটার চোলাই মদ লুকিয়ে রাঙামাটি সদর থেকে বোটে করে জীবতলি ঘাটে আসে।  এরপর কাপ্তাই লগগেইট হয়ে চট্টগ্রামে এসব মদ নেওয়া হচ্ছিল বলে কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন জানান।
আটককৃত ব্যক্তির বিরুদ্ধে কাপ্তাই থানার এসআই খলিলুর রহমান বাদি হয়ে মাদক আইনে নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছেন।  আসামিকে আদালতের মাধ্যমে রাঙামাটি জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

ডিসি/এসআইকে/এমএসএ