রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের ‘গোলাগুলি’তে আহত ৪

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ‘দুই ডাকাত দলের’ মধ্যে গোলাগুলিতে চার জন আহত হয়েছেন।  সোমবার (৩১ আগস্ট) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের নিবন্ধিত নয়াপাড়া ক্যাম্পের ই-সি ব্লকের মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে।
গোলাগুলিতে আহতরা হলেন, টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে এইচ ব্লকের বাসিন্দা রহমত উল্লাহ, মো. জালাল, সৈয়দ আলম ও আবদুস সালাম।
মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকেলে এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের এপিবিএন পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ‘রাতে নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ‘ডাকাত জকির ও সালমান শাহর দলের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে।  এতে চার জন গুরুতর আহত হয়।  পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে ক্যাম্প স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়।  এরমধ্যে তিন জনের অবস্থা অবনতি হওয়ায় কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়।  ডাকাতদের ধরতে পুলিশের অভিযান চলছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।
এ বিষয়ে টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের মাঝি মোস্তফা কামাল বলেন, ‘দুই ডাকাত দলের গোলাগুলিতে চার জন আহত হয়েছে বলে শুনেছি।  এ ঘটনায় ক্যাম্পের লোকজন আতঙ্কের মধ্যে রয়েছেন।  তাছাড়া ক্যাম্পের ডাকাত দল ফের সক্রিয় হয়ে ওঠার চেষ্টা করছে’।

ডিসি/এসআইকে/এফআর