প্রেম করে বিয়ে : ৩ মাস পর তরুণী লাশ, স্বামী কারাগারে

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রেম করে বিয়ের তিন মাস পর লাকি আক্তার (২৫) নামে এক তরুণীর রহস্যজনক মৃত্যু হয়েছে।  স্ত্রীর মরদেহ হাসপাতালে ফেলে পালিয়েও রক্ষা পাননি স্বামী মো. সবুজ।  মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে তাকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।
নিহত লাকি রামগঞ্জ পৌরসভার বাঁশঘর এলাকার মৃত খোকন পাটোয়ারীর মেয়ে।  ময়নাতদন্ত শেষে বিকেলে লাকির মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।  এ ঘটনায় নিহত লাকির মা রঞ্জনি বেগম বাদী হয়ে সবুজের নামে রামগঞ্জ থানায় মামলা করেছেন।  অভিযুক্ত সবুজ পেশায় ট্রলিচালক।  তিনি পৌরসভার পশ্চিম টামটা এলাকার দুলাল মিকারের ছেলে।
পুলিশ জানায়, প্রেম করে তিন মাস আগে লাকিকে বিয়ে করেন সবুজ।  এরপর থেকে তারা পৌরসভার পশ্চিম আঙ্গারপাড়া এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন।  সোমবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১২ টার দিকে মুমূর্ষু অবস্থায় লাকিকে তার স্বামীসহ আরও দুইজন নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।  তখন হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক লাকিকে মৃত ঘোষণা করেন।  এ সময় সঙ্গে আসা স্বামীসহ অন্যরা দ্রুত পালিয়ে যান।  খবর পেয়ে পুলিশ হাসপাতালে যায়।  পরে অভিযান চালিয়ে রামগঞ্জ পৌরসভার রতনপুর এলাকা থেকে সবুজকে আটক করা হয়।
এদিকে খবর পেয়ে রাতেই লক্ষ্মীপুরের সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) স্পিনা রাণী প্রামাণিক ঘটনাস্থল পরিদর্শন করেন।  এ সময় তিনি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।
এ বিষয়ে রামগঞ্জ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মহসিন চৌধুরী জানান, নিহত লাকির গলায় দাগ ছিল।  সুরতহাল ও ময়নাতদন্ত শেষে তার মরদেহ দাফন করা হয়েছে।  ময়নাতদন্ত প্রতিবেদন পেলে বিস্তারিত জানা যাবে।  আটক সবুজকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ডিসি/এসআইকে/এমএসএ