নারী পাচারের অভিযোগে নৃত্যশিল্পী ইভান গ্রেফতার

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়েছেন নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ।  সিআইডির অতিরিক্ত উপমহাপরিদর্শক শেখ রেজাউল হায়দার জানান, গতকাল বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাতে মানব পাচারের অভিযোগে সোহাগকে গ্রেফতার করেছেন সিআইডি ঢাকা মেট্রো উত্তর বিভাগের কর্মকর্তারা।
দুবাই পুলিশের তথ্যের ভিত্তিতে গত মাসে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আজম খানসহ তার নারী পাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতারের কথা জানায়।  তাদের মধ্যে তিনজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।  সেই জবানবন্দির ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে সোহাগকে।
পুলিশ জানিয়েছে, জবানবন্দিতে আজম খান ও তার সহযোগীরা বলেছেন, এই চক্র মূলত ‘নৃত্যকেন্দ্রিক’।  কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী এই নেটওয়ার্কের অংশ।  জড়িত আছেন ছোটখাটো ক্লাবের কর্ণধারেরাও।  ছোটখাটো ক্লাব বা প্রতিষ্ঠানের যেসব নৃত্যশিল্পী গায়েহলুদসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে নাচ করেন, তারাই ছিলেন এই পাচারকারী চক্রের প্রধান টার্গেট।
পাচারের শিকার ভুক্তভোগীদের সঙ্গে কথাবার্তার পর সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) মৃণাল কান্তি সাহা গত ২ জুলাই লালবাগ থানায় একটি মামলা করেন।  ‘ধ্যাততেরিকি’ সিনেমায় নৃত্য পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ইভান শাহরিয়ার সোহাগ।

ডিসি/এসআইকে/এমএসএ