সীতাকুণ্ডে ইয়াবাসহ প্রাইভেটকার জব্দ, গ্রেফতার ৩

সীতাকুণ্ড প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
বিশেষ কায়দায় প্রাইভেটকারে করে ইয়াবা নিয়ে যাওয়ার সময় পুলিশের হাতে ধরা পড়েছে তিন ইয়াবা ব্যবসায়ী।  উত্তর চট্টগ্রামের চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় গতকাল মঙ্গলবার রাতে তাদের আটক করে সংশ্লিষ্ট আইনে মামলা দিয়ে বুধবার (১৬ সেপ্টেম্বর) আদালতে সোপর্দ করা হয়েছে।  সীতাকুণ্ড পৌরসদরের কাঁচা বাজারস্থ মহাসড়কে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  আরো তিন আসামি পালিয়ে গেছেন বলে বলে জানা গেছে।
আসামিরা হলেন টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার চর পাকুটিয়া এলাকার আবু তাহেরের ছেলে মো. শিহাব (৩১), ব্রাহ্মণবাড়িয়া জেলার সড়াইল থানার শাহবাজপুর ও বর্তমানে ঢাকা খিলক্ষেত নিকুঞ্জ এলাকার মৃত ফিরোজ মিয়ার ছেলে মো. ফরহাদ মিয়া (৩০) ও বরিশাল জেলার কোতয়ালী থানার কাশিপুর এলাকার আব্দুল করিমের ছেলে মো. সেলিম (২৫)।
জানা গেছে, গত মঙ্গলবার রাতে টহল পুলিশের অভিযান পরিচালনা করার সময় সীতাকুণ্ড পৌরসদর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচাবাজার এলাকায় ঢাকামুখি একটি প্রাইভেটকারকে সন্দেহ হলে গতিরোধ করার চেষ্টা করে পুলিশ।  এ সময় প্রাইভেটকারে থাকা ইয়াবা ব্যবসায়ীরা দ্রুত গতিতে গাড়ি চালিয়ে চলে যাওয়ার চেষ্টা করে।  পরে সন্দেহ ঘণীভূত হলে ধাওয়া করে মহাসড়কের শেখ পাড়া নামক স্থান থেকে প্রাইভেটকারসহ উল্লেখিত আসামিদের আটক করে।  পরে গাড়িটি তল্লাশি করে গাড়ির ভেতরে বিশেষস্থানে লুকিয়ে রাখা ২ হাজার ৮৭৫ পিস ইয়াবা উদ্ধার করে।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের সাথে আরো তিনজন ইয়াবা ব্যবসায় জড়িত বলে স্বীকার করে তারা।  পরে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করে বুধবার আদালতে সোপর্দ করে সীতাকুণ্ড মডেল থানা পুলিশ।
সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বণিক জানান, গ্রেফতারকৃত আসামি, জব্দকৃত প্রাইভেটকার ও উদ্ধারকৃত ইয়াবা পুলিশ হেফাজতে রয়েছে।  তাদের বিরুদ্ধে মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয় এবং আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।  তিনি জানান, আসামিদের স্বীকারোক্তিমতে মামলায় আরো ৩ আসামিকে পলাতক দেখানো হয়েছে।  আমাদের এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ডিসি/এসআইকে/এসইউ