মিষ্টির দোকান ও বেকারিকে জরিমানা

মু. মিজান বিন তাহের, বাঁশখালী প্রতিনিধি >>>
দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়নের চেচুরিয়া ও হাবিবের দোকান এলাকায় অপরিচ্ছন্নভাবে খাদ্যসামগ্রী সংরক্ষণ ও বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  এসময় চারটি মিষ্টির দোকান ও একটি বেকারিকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তারের নেতৃত্বে বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে এ জরিমানা করা হয়।
জানা যায়, বাঁশখালীর বিভিন্ন স্থানে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী, মিষ্টি ও বেকারিতে খাবার তৈরির অভিযোগের ভিত্তিতে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।  এ সময় চেচুরিয়া ও হাবিবের দোকান এলাকার শওকত আলীর মিষ্টির দোকানকে ৫ হাজার টাকা, নিতাই দাশের মিষ্টির দোকানকে ২ হাজার টাকা, লোকমান সওদাগরের মিষ্টির দোকানকে ৭ হাজার টাকা, প্রবীণ তালুকদারের মিষ্টির দোকানকে ৫ হাজার টাকা ও মো. শফিক এর বেকারিতে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫৩ ও ৩৮ ধারা মতে এ জরিমানা আদায় করা হয় বলে জানান বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার।  অভিযান পরিচালনাকালে সেনিটারি ইন্সপেক্টর জহর লাল পাল, বাঁশখালী থানা পুলিশের এসআই মো. আকতারসহ দায়িত্বরত কর্মকর্তারা সাথে ছিলেন।

ডিসি/এসআইকে/এমএমবিটি