কক্সবাজার সৈকত : গোসলে নেমে স্বামীর সামনেই হয়রানির শিকার স্ত্রী

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
পর্যটন জেলা কক্সবাজারের সমুদ্র সৈকতে গোসল করতে নেমে স্বামীর সামনেই হয়রানির শিকার হয়েছেন এক নারী।  সম্প্রতি একটি ফেসবুক গ্রুপে এমন অভিজ্ঞতার কথা লিখেছেন ওই দম্পতি।  জিহাদ (ছদ্মনাম) নামের এক ব্যক্তি লিখেছেন, স্ব-স্ত্রীক গিয়েছি কক্সবাজার, যখনই বিচে নেমেছি এক দল লোক ডুব দিয়ে এসে আমার স্ত্রীর শরীর স্পর্শ করে।  তাকে বললাম ভাই ডিস্টার্ব করতেছেন কেন?  দেখলাম তারা ১০-১২ জন একসাথে দৌড়ে এসে আমাকে মারবে এই অবস্থা।  তাই কি আর করা- ওইদিনই হোটেলে এসে কাপড় চেঞ্জ করে সোজা ঢাকায় চলে আসছি।
পোস্টে তিনি যুগল পর্যটকদের সতর্ক করে বলেন, আপনারা যারা কাপল যাবেন একটু সতর্ক থাকবেন।  লাল গেঞ্জি অথবা সাদা গেঞ্জি পরা একদল লোক বিচে থাকবে, তাদের থেকে সাবধান।  প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে আর লাভ নাই।  পুরো আনন্দ ভ্রমণটাই নষ্ট করে দিয়েছে তারা।
এমন ঘটনার সত্যতা সম্পর্কে জানাচ্ছেন আরো অনেকেই।  আগেও এমন ঘটনা হয়েছে উল্লেখ করে জিসান নামে একজন মন্তব্য করেছেন, ‌‘আপনার উচিত ছিল ট্যুরিস্ট পুলিশকে ইনফর্ম করা, আর ওদেরকে দেখিয়ে দেয়া।  সঙ্গে সঙ্গে পুলিশ ওদের ধরে নিয়ে যেত।  এর আগেও এমন হয়েছে।  আমার সামনে ওই বার এমন হইছে।  সাথে সাথে অ্যাকশন নিছে।  টুরিস্ট পুলিশ টুরিস্টদের জন্য অনেক হেল্পফুল’।
তারেক নামে এক ব্যক্তি লিখেছেন, ‘কয়েকদিন আগে আমিও গিয়েছিলাম, আমি নিজে দেখেছি এমন করতে’।
আয়শা নামের এক নারী লিখেছেন, ‘অন্তত ৯৯৯ এ একটা কল দেয়া দরকার ছিল।  হোটেলের রিসিপশনেও কমপ্লেইন দিলে ওরাও কিছুটা হেল্প করে।  যাই‌ হোক, সেফলি ফিরে এসেছেন, আলহামদুলিল্লাহ।
এ বিষয়ে টুরিস্ট পুলিশের বক্তব্য জানতে চাওয়া হলে ঢাকা হেডকোয়ার্টারের একজন কর্মকর্তা বলেন, আসলে সেখানে পর্যাপ্ত ট্যুরিস্ট পুলিশ রয়েছে।  সৈকতে পুলিশ রয়েছে।  আমাদের সবচেয়ে বড় ইউনিট কক্সবাজারে।  যে কোনো প্রয়োজনে পর্যটকেরা তাদের সহায়তা নিতে পারবে।

ডিসি/এসআইকে/এফআর