কুটুমবাড়ী রেস্তোরাঁসহ ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
মূল্য তালিকায় প্রদর্শিত টাকার চেয়ে বেশি দামে খাদ্যপণ্য বিক্রি করায় চট্টগ্রাম নগরের ওয়াসার মোড়ে অবস্থিত কুটুমবাড়ী রেস্তোরাঁকে ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।  সোমবার (২৮ সেপ্টেম্বর) একজন ভোক্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে এ জরিমানা করা হয়। এছাড়াও একই অভিযানে আরো ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় নানান অপরাধে।
এর আগেও কয়েক দফায় এই প্রতিষ্ঠানটিকে বিভিন্ন অপরাধে জরিমানা করা হয়েছিল।  কিন্তু কিছুদিন না যেতেই তাদের অপরাধ আবারো ধরা পড়ে।  বারংবার জরিমানা গুনলেও এতে কোনো তোয়াক্কা নেই প্রতিষ্ঠানটির কর্তাদের।
অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি জানান, কুটুমবাড়ি রেস্তোরাঁ ছাড়াও নিয়মিত বাজার তদারকিকালে মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ দুধ রাখায় লালখান বাজারের বাঘঘোনা বাজারের সেলিম স্টোরকে ৫ হাজার টাকা জরিমানাসহ মেয়াদোত্তীর্ণ দুধ ধ্বংস করা হয়।  এছাড়াও লালখান বাজার হাইলেভেল রোডের লাইফকেয়ার মেডিসিন সেন্টারকে মেয়াদবিহীন কাটা ওষুধ রাখায় ৫ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়।  নিত্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় বন্দর মেইন মার্কেটের বাহার সওদাগরের দোকানকে ১ হাজার টাকা, তাজু সওদাগরের দোকানকে ১ হাজার টাকা এবং ইউসুফ সওদাগরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  ইপিজেড বাজারের পাইকারি বিক্রেতা আল জিলানি স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করে নিত্যপণ্য বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
তিনি আরো জানান, এপিবিএন-৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে টিসিবির ২০টি ট্রাকে হ্রাসকৃত মূল্যে পেঁয়াজ, মুসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রির কার্যক্রম পরিদর্শন করা হয়।  জনস্বার্থে বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

ডিসি/এসআইকে/এমএনইউ