চট্টগ্রামে ‘ছিনতাই’ চক্রে নারীরাও!

গ্রেফতার ৭ নারী ছিনতাইকারী।

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরে ছিনতাইকারী চক্রে যুক্ত হয়েছে নারীরাও।  নগরে ছিনতাইয়ের অভিযোগে সাত নারীকে গ্রেফতারের পর পুলিশ এই তথ্য জানিয়েছে।  তাদের মতে, নগরীর রাস্তায় একা চলাচলরত নারীকে ঘিরে জটলা তৈরি করে তার সর্বস্ব ছিনিয়ে নেন ছিনতাইকারী নারী সদস্যরা।  বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরের আন্দরকিল্লা এলাকায় শিশুকে টিকা দিয়ে ফেরার সময় এই নারী ছিনতাইকারীদের কবলে পড়েন এক মা।  সে সময় ঘটনাস্থল থেকে ওই চক্রের সাত সদস্যকে গ্রেফতার করা হয় বলে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান।
গ্রেফতার ছিনতাইকারী নারী সদস্যরা হলেন রহিদা বেগম (২৫), ববিতা বেগম (৩৫), পাপিয়া (৪০), সাথী আক্তার শান্তা (২৮), রিমা আক্তার (২৫), বিলকিস বেগম (২৫) ও রুমা আকতার (২০)।
কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান জানান, খদিজা আক্তার নামে এক নারী তার আড়াই মাস বয়সী শিশুকে স্থানীয় একটি হাসপাতালে টিকা দিয়ে বাড়ি ফিরছিলেন।  এ সময় সাত নারী তাকে ঘিরে ধরে হাতে থাকা একটি ছোট ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।  এ সময় ওই নারীর চিৎকার শুনে টহল পুলিশের একটি দল এগিয়ে এসে সাত ছিনতাইকারীকে গ্রেফতার করে।  ছিনতাই হওয়া ছোট ব্যাগ উদ্ধার করা হয় এসময়।  ওই ব্যাগে থাকা নগদ টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করে ভুক্তভোগী নারীকে তা ফেরত দেয়া হয়েছে।
পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান বলেন, ‘এরা সংঘবদ্ধ ছিনতাইকারী দলের সদস্য।  নগরীর বিভিন্ন সড়কে নারীদের টার্গেট করে জটলা তৈরি করে সাথে থাকা সর্বস্ব ছিনিয়ে নেয়।  তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে’।

ডিসি/এসআইকে/আরআর