মেরিডিয়ানকে ২২ লাখ টাকা জরিমানা, নুডলস ধ্বংস

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের কালুরঘাটে অবস্থিত মেরিডিয়ানকে ফুড প্রোডাক্টসকে ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  এর মধ্যে সস ও সফট ড্রিংক পাউডার (১টি ব্রান্ড) এবং নুডুলসের (২টি ব্রান্ড) সিএম লাইসেন্স না থাকায় বিএসটিআই আইনে ১ লাখ টাকা ও মোড়কজাতকরণ আইনে ১ লাখ টাকা এবং বিভিন্ন মেয়াদোত্তীর্ণ কালার ও ফ্লেভার ব্যবহার করায় নিরাপদ খাদ্য আইনে ২০ লাখ টাকা জরিমানা করা হয়।
এসময় ধ্বংস করা হয় জব্দকৃত ৫ হাজার কেজি নুডুলস।  আজ শনিবার (৩ অক্টোবর) র‌্যাব-৭ ও বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।
বিএসটিআই’র সহকারী পরিচালক মোস্তাক আহমেদ জানান, অভিযানে মেরিডিয়ান ছাড়াও বিএসপি ফুড প্রোডাক্টস প্রা. লিমিটেডকে ভেজিটেবল ঘি, নুডুলস (২টি ব্রান্ড) ও সস (২টি ব্রান্ড) বিএসটিআই লাইসেন্সবিহীনভাবে উৎপাদন করায় ১ লাখ টাকা ও বিভিন্ন ফ্লেভার মেয়াদোত্তীর্ণ পাওয়ায় নিরাপদ খাদ্য আইনে ২০ লাখ টাকা জরিমানা করা হয়। ২ হাজার কেজি ঘি ধ্বংস করা হয়।
অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। সহযোগিতা করেন বিএসটিআই বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) মো. আশিকুজ্জামান, ঊর্ধ্বতন পরীক্ষক (মেট) মামুনুর রহমান।

ডিসি/এসআইকে/ইউএস