সন্দ্বীপে অবৈধ জুস কারখানার সন্ধান, জরিমানাসহ সিলগালা

সন্দ্বীপ প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উত্তর চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপে একটি অবৈধ জুস কারখানার সন্ধান পাওয়া গেছে।  সেখানে অনুমোদনহীন জুস উৎপাদন করার দায়ে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক কারখানটির উদ্যোক্তাকে জরিমানাসহ কারখানাটি সিলগালা করে দেয়া হয়েছে।  রবিবার (৪ অক্টোবর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে সন্দ্বীপ থানা পুলিশকে সাথে নিয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন সন্দ্বীপ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাগেরহাট এলাকায় গিয়ে অবৈধ এ কারখানায় অভিযান পরিচালনা করেন।
এ সময় কারখানায় একটি কম্পিউটার অটোমেটিক প্যাকিং মেসিন এবং হাই স্পীড, রোবো ও কোকাকোলার অবৈধ মোড়ক দিয়ে প্যাকেট করা জুস জব্দ করা হয়।  জব্দকৃত পণ্যগুলোর আনুমানিক মূল্য প্রায় ৬ লক্ষ ৫০ হাজার টাকা।  কারখানার মালিক পক্ষকে ভোক্তাধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।  এ ছাড়া উৎপাদিত অবৈধ পণ্যগুলো প্রকাশ্যে ধ্বংস করে দেয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুন বলেন, এ কারখানায় তৈরি হওয়া সকল পণ্য অবৈধ এবং পণ্য তৈরিতে ব্যবহৃত ক্যামিকেলগুলো মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক।
অবৈধ কারখানার বিষয়ে জানতে চাইলে কারখানাও মালিক মো. মনির ফোনে তার দোষ স্বীকার করে জানান, আমার কারখানার অনুমোদন নেই, অনুমোদন ছাড়া উৎপাদন যে করা যায় না তা আমার জানা ছিল না।  আমি এ কারখানা বন্ধ করে দিব।

ডিসি/এসআইকে/এসআর