রাউজানে ১১ বছরের শিশুকে বলাৎকারের অভিযোগে বৃদ্ধ আটক র‌্যাবের হাতে

রাউজান প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাউজানে তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে বলাৎকারের (ধর্ষণ) অভিযোগে সাধন বড়ুয়া নামের ৭৫ বছর বয়সী এক বৃদ্ধকে আটক করে রাউজান থানায় সোপর্দ করেছে র‌্যাব।  বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ হাটহাজারী ক্যাম্পের সিনিয়র এএসপি মাহামুদুল হাসান।
গতকাল সোমবার (০৫ অক্টোবর) দিবাগত রাতে তাকে রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের আবুরখীল এলাকার স্থানীয় এক মেম্বারের বাড়িতে আশ্রয় নিতে যাওয়ার সময় আটক করা হয়।  আটককৃত সাধন বড়ুয়া ঐ গ্রামের যামিনী বড়ুয়ার ছেলে বলে জানা গেছে।
স্থানীয় ও র‌্যাব সূত্রে জানা গেছে, গত ৩ অক্টোবর (শনিবার) বিকালে রাউজানের আবুরখীলে আসামি সাধন বড়ুয়ার বোনের বাড়িতে থাকা ১১ বয়সী শিশু কন্যাকে ফুসলিয়ে বাড়ির পাশে পুকুর পাড়ে নিয়ে যায় সাধন বড়ুয়া।  তিনি শিশুটির ওপর পাশবিকতা চালিয়ে তার হাতে একটি ৫০০ টাকার নোট ধরিয়ে দেন।  পরে অবুঝ মেয়েটি ঘরে ফিরে তার ফুফুকে বিষয়টি জানায়।
বলাৎকারের শিকার ওই শিশুর পিতা সাংবাদিকদের বলেন, লালসার শিকার শিশুটি স্থানীয় একটি স্কুলে তৃতীয় শ্রেণিতে পড়ে।  রাঙামাটি পৌরসভার ভেদভেদী এলাকার বাসিন্দা ওই শিশুর মা মারা যান ৭ বছর আগে। আমি চট্টগ্রাম নগরীর একটি প্রতিষ্ঠানে কাজ করি।  মা মারা যাওয়ার পর থেকে ওই শিশু ও তার ভাই রাউজানের আবুরখীলে ফুফুর বাড়িতে থাকছেন।  আমার ১১ বছর বয়সী মা হারা কন্যার জীবন নষ্টের জন্য আমি সাধন বড়ুয়া নামের ওই নরপশুর দৃষ্টান্তমূলক শান্তি চাই।
এদিকে ঘটনার রাতে শিশুটির পিতা রাউজান থানায় নারী ও শিশু নির্যাতন আইনে অভিযুক্ত ধর্ষক সাধন বড়ুয়ার বিরুদ্ধে মামলা দায়ের করার বিষয়টি নিশ্চিত করেছেন ওসি আবদুল্লাহ আল হারুন।  তিনি জানান, আমি আজ (০৬ অক্টোবর) ঘটনাস্থল পরিদর্শন করেছি।  র‌্যাব আসামিকে আটক করে থানায় সোপর্দ করেছে।  আদালতের মাধ্যমে আটককৃত আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।  ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

ডিসি/এসআইকে/এমজে