স্ত্রীর লাথিতে স্বামীর মৃত্যু চট্টগ্রামে

সীতাকুণ্ড প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উত্তর চট্টগ্রামের সীতাকুণ্ডে স্ত্রীর লাথিতে মৃত্যুবরণ করেছেন স্বামী।  নিঃসন্তান স্বামী দ্বিতীয় বিয়ের প্রস্তুতি নেয়ায় ক্ষোভ প্রকাশ করতে গিয়ে এমন ঘটনা ঘটেছে বলে জানা গেছে।  আর সেই ক্ষোভের বশে স্বামীর স্পর্শকাতর স্থানে লাথি মারেন স্ত্রী।  এতেই মারা যান স্বামী।
শুক্রবার (০৯ অক্টোবর) ভোরে জেলার সীতাকুণ্ড থানার জঙ্গল সলিমপুর এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে।  এ ঘটনায় জড়িত থাকায় স্ত্রীকে আটক করেছে পুলিশ।  স্থানীয়রা জানান, শুক্রবার ভোর সাড়ে পাঁচটায় নিজ ঘরে অসুস্থ অবস্থায় তার মৃত্যু ঘটে।  এতে নিহতের স্ত্রী লায়লা বেগম (৪২) কে আটক করেছে পুলিশ। নিহত আবুল হাসেম (৫৫) সিরাজগঞ্জ জেলার চলঙ্গা থানার আগরপুর ইউনিয়নের মছের আলীর পুত্র।
সীতাকুণ্ড থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ২৭ বছরের সংসার জীবনে আবুল হাশেম ও লায়লী বেগম ছিলেন নিঃসন্তান।  এ নিয়ে প্রায় সময় দুইজনের মধ্য ঝগড়া হতো।  সম্প্রতি হাশেম দ্বিতীয় বিয়ের প্রস্তুতি নেন।  এ নিয়ে স্বামী-স্ত্রীর ঝগড়া মারাত্মক আকার ধারণ করে।  এ নিয়ে একাধিকবার সামাজিক বিচার-সালিশও হয়।  কিন্তু ঘর থেকে লোকজন যাওয়ার পরই আবারো তাদের মধ্যে ঝগড়া সৃষ্টি হয়।  এর জেরে স্বামীর স্পর্শকাতর স্থানে লাথি মারেন স্ত্রী।  এতে আবুল হাশেমের মৃত্যু হয়।  এ ঘটনায় জড়িত থাকায় স্ত্রীকে আটক করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) সুমন বণিক বলেন, স্ত্রীর লাথির আঘাতে (স্পর্শ কাতর স্থানে) গুরুতর আঘাতপ্রাপ্ত হয় স্বামী।  ধারণা করছি এইকারনে লোকটি মৃত্যু বরণ করেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
 

ডিসি/এসআইকে/এমএনইউ