অপহৃত ৭ জেলে উদ্ধার, অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গা ডাকাত আটক

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
মিয়ানমার থেকে এসে কক্সবাজারের টেকনাফ সমুদ্র থেকে অপহৃত সাত জেলের মুক্তিপণ আদায়কালে পাঁচ রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা।  এসময় তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে দুটি আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।  সোমবার (১২ অক্টোবর) ভোরে টেকনাফের শামলাপুর সংলগ্ন বড় ডেইল এলাকায় সমুদ্রে অভিযান চালিয়ে অপহরণকারীদের আটক করে অপহৃত জেলেদের উদ্ধার করা হয়।  এ ঘটনায় উভয় পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটে।
টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বলেন, ‘মিয়ানমার থেকে এসে একদল ডাকাত স্থানীয় সাত জেলেকে অপহরণ করে, মুক্তিপণ আদায়ের চেষ্টা করে।  এ খবরে সোমবার ভোরে তিনিসহ কোস্ট গার্ডের একটি দল টেকনাফের শামলাপুরের বড় ডেইল সংলগ্ন সমুদ্রে অভিযান পরিচালনা করে।  এসময় অপহরণকারীরা কোস্ট গার্ডের ওপর লম্বা কিরিচ ছুড়ে মারে।  এতে কোস্ট গার্ডের এক সদস্য আহত হয়ে সুমদ্রে পরে যায়’।
কোস্ট গার্ডের এ কর্মকর্তা আরও বলেন, ‘পরে কোস্ট গার্ডও আত্মরক্ষার্থে গুলি চালায়।  এক পর্যায়ে ট্রলারসহ অপহরণকারীদের আটক করে।  তাদের স্বীকারোক্তিতে ট্রলারে তল্লাশি চালিয়ে দুটি আগ্নেয়াস্ত্র ও বড়-ছোট ১০টি কিরিচ পাওয়া যায়।  তারা স্বীকার করেছে মিয়ানমার থেকে এসে বাংলাদেশি জেলেদের নৌকা ডুবিয়ে দিয়ে তাদের অপহরণ করে স্বজনদের থেকে মুক্তিপণ আদায়ের চেষ্টা করেছিলো’।
উদ্ধার হওয়া জেলেদের স্বজনদের কাছে সোপর্দ করা হয়েছে, পাশাপাশি অহপরণকারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দিয়ে থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

ডিসি/এসআইকে/এফআর