১০ হাজার ইয়াবা ও অস্ত্রসহ তিন রোহিঙ্গা আটক টেকনাফ থেকে

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ১০ হাজার ইয়াবা ও অস্ত্রসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে র‌্যাব।  মঙ্গলবার রাতে হোয়াইক্যং ইউপি বাজার সংলগ্ন ব্রিজের দক্ষিণ পাশে এলাকা থেকে ইয়াবাসহ তাদের আটক করা হয়।
আটকরা হলেন, হোয়াইক্যং ইউপি উনচিপ্রাং ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক বি-৩ বাসিন্দা কবির আহাম্মদের ছেলে মো. তৈয়ুব, একই ক্যাম্পের ব্লক এফ-৪ এর বাসিন্দা মোহাম্মদ আবু ছেলে শফিক আলম ও একই ব্লকের বাসিন্দা এজাহার হোসেনের ছেলে মো ইব্রাহিম।
এ তথ্য নিশ্চিত করেছেন ক্যাম্পের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।
তিনি বলেন, হোয়াইক্যং বাজার সংলগ্ন ব্রিজের দক্ষিণ পাশে কক্সবাজার টেকনাফ সড়কের পাকা রাস্তার ওপর কয়েকজন মাদক ব্যবসায়ী ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।  এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান চালায়।  র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় তিন রোহিঙ্গা যুবককে আটক করা হয়।  পরে তাদের তল্লাশি করে ১০ হাজার ইয়াবা পাওয়া যায়।  এ সময় তাদের এক সহযোগী কৌশলে পালিয়ে যায়।  ইয়াবার আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা।
তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে টেকনাফ সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে বলে জিজ্ঞাসাবাদে আটকরা স্বীকার করেছেন।  উদ্ধার করা ইয়াবা ও অস্ত্রসহ আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে টেকনাফ মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।  পলাতক অপর মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ডিসি/এসআইকে/এমএসএ