উত্তর কাট্টলী-হালিশহরে মিলল দুই লাশ, দু’জনই খুনের শিকার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের উত্তর কাট্টলী ওয়ার্ডের অংশে গরুর বাজারের পেছন থেকে এবং হালিশহর থানাধীন মহেশখাল থেকে পৃথক দুইটি লাশ উদ্ধার করেছে পুলিশ।  দুইটি লাশের মাঝখানে দুরত্ব ছিল প্রায় তিন কিলোমিটার।  লাশ দুটি উদ্ধারের পর পুলিশ বলছে, দুজনকেই খুন করা হয়েছে, তাদের শরীরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।
বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে প্রথমে হালিশহর থানার মহেষ খালের পাড় এলাকা থেকে মিজানুর রহমান নামে এক ব্যক্তির লাশ উদ্ধার হয়। পরে পাহাড়তলী থানার সাগরিকা এলাকার আলিফ গলি থেকে বিজয় দাশ নামে আরেক বিকাশ ব্যবসায়ীর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।
হালিশহর থানার এসআই মো. সাহেদ বলেন, ভোরে খবর পেয়ে হালিশহর এ ব্লক এলাকা থেকে ওই ব্যক্তির লাশ উদ্ধার করেছি।  তাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে।  তার বুকের একপাশে ও হাতে ছুরিকাঘাত রয়েছে।  ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

অলংকারের আলিফ গলিতে উদ্ধার বিজয় দাশের লাশ।

অন্যদিকে, পাহাড়তলী থানার ওসি মাইনুর রহমান জানান, সকালে উত্তর কাট্টলী ওয়ার্ডের আওতাধীন অলংকার মোড়ের আলিফ গলি থেকে বিজয় দাশ নামে এক বিকাশ ব্যবসায়ীর বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।  তার গলায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে।  খবর পেয়ে লাশটি ঘিরে রাখে সিআইডির বিশেষ টিম।
নগরীর ইপিজেড এলাকায় বিকাশের ব্যবসা করতেন বিজয়।  আট মাস আগে তার বিয়ে হয়।  গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনায়।  পরিবারের দাবি, তার ব্যাগে সব সময় ৫-৬ লাখ টাকা থাকতো।  টাকার লোভে পূর্বপরিচিত কেউ তাকে হত্যা করেছে।
স্বজনরা জানায়, বিজয় বুধবার (১৪ অক্টোবর) সকালে নেভি গেইটের নিজ বাসা থেকে বেরিয়ে আর ফিরে আসেননি।  অনেক খোঁজাখুঁজির পরও তাকে না পেয়ে স্বজনরা পাহাড়তলী থানায় বিকেলে জিডি করেন।  বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে তার বস্তাবন্দি লাশ পাওয়া যায়।

ডিসি/এসআইকে/এমএসএ