সীতাকুণ্ডে অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার, অস্ত্র উদ্ধার

সীতাকুণ্ড প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উত্তর চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় ক্রেতা সেজে মো. সালাউদ্দিন (৪৫) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ।  মঙ্গলবার (৩ নভেম্বর) রাত ৮ টার সময় উপজেলার সোনাইছড়ি বারআউলিয়া রাইজিং পেট্রল পাম্প সংলগ্ন আবুল কালামের চায়ের দোকানের সামনে থেকে তাকে আটক করা হয়।  আটককৃত আসামি উপজেলার বাড়বকুণ্ড ৮ নম্বর ওয়ার্ড দক্ষিণ মাহমুদাবাদ ফছি মেম্বারের বাড়ির মৃত খোরশেদ আলমের ছেলে।
জানা যায়, উপজেলার বাড়বকুণ্ড এলাকার অস্ত্র ব্যবসায়ী সালাউদ্দিন দীর্ঘদিন ধরে এলাকায় অস্ত্র বেচাকেনা ও বিভিন্ন অপকর্ম করে আসছিল।  গত এক সপ্তাহ ধরে সীতাকুণ্ড মডেল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র ব্যবসায়ীর সন্ধানে অভিযান শুরু করেন।  এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সীতাকুণ্ড থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা ও ওসি (তদন্ত) সুমন বনিকের নির্দেশনা মোতাবেক উপ-পরিদর্শক মো. সাইফুল ইসলাম অভিযান পরিচালনা করেন।  অভিযানে মডেল থানার অপর উপ-পরিদর্শক মো. হারুনূর রশিদ ও মামুনূর রশিদ ক্রেতা সেজে একটি দেশীয় অস্ত্র ক্রয় করার প্রস্তাব করে।  আসামিও প্রস্তাব পেয়ে বার আউলিয়া রাইজিং পেট্রল পাম্প সংলগ্ন আবুল কালামের চায়ের দোকানের সামনে অবস্থান করেন।  পুলিশ সঙ্গীয় ফোর্স নিয়ে ক্রেতা সেজে উপস্থিত হন।  বিষয়টি আঁচ করতে পেরে আসামি সালাউদ্দিন পালানোর চেষ্টা করলে পুলিশ আসামিকে ধরে ফেলে।  এরপর আসামিদের কাছ থেকে একটি এক নলা বন্দুক, ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।  এ ঘটনায় পুলিশ আসামিদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে।
সীতাকুণ্ড মডেল থানার ওসি মো. ফিরোজ হোসেন মোল্লা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সালাউদ্দিন নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি।  গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

ডিসি/এসআইকে/ইউএসএম