সাংবাদিক সরওয়ার অপহরণের ঘটনায় মামলা, সহায়তা দিবে সিইউজে

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণ করে নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।  বুধবার (৪ নভেম্বর) কোতোয়ালী থানায় সাংবাদিক গোলাম সরওয়ার বাদি হয়ে মামলাটি দায়ের করেন।
কোতোয়ালী থানায় মামলা দায়েরের সময় সাংবাদিক গোলাম সরওয়ারের সঙ্গে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামসহ নেতারা উপস্থিত ছিলেন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণ করে নির্যাতনের ঘটনায় তিনি নিজে বাদি হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।  আমরা বিষয়টি তদন্ত করছি।
সিইউজে সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম ইতোমধ্যে সংগঠনের সদস্য সাংবাদিক সরওয়ারের মামলা ও তার চিকিৎসাসহ সার্বিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন।
গত ২৮ অক্টোবর (বুধবার) রাত থেকে নিখোঁজ হন।  ২৯ অক্টোবর বৃহস্পতিবার রাতে সিএমপির কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন আজকের সূর্যোদয়’র সহকারী সম্পাদক ও গোলাম সরওয়ারের সহকর্মী জুবায়ের সিদ্দিকী।  ঘটনার বিষয়টি আঁচ করতে পেরে সাংবাদিক সরওয়ারকে অক্ষত অবস্থায় উদ্ধারে আন্দোলনে নামে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।  এতে চট্টগ্রাম প্রেস ক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্নস্তরের সংবাদকর্মী ও সংগঠন একাত্ম ঘোষণা করে অংশ নেয়।  সর্বশেষ গত ১ নভেম্বর (রবিবার) বেলা ১১ টা থেকে দুপুর পর্যন্ত সিএমপি কমিশনারের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।  পরে সেদিনই সিএমপি কমিশনারের সাথে দেখা করে সর্বস্তরের সাংবাদিকরা এদিন রাতের মধ্যে সরওয়ারকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে না পারলে পরের দিন থেকে কঠোর কর্মসূচির ঘোষণা দেয়।  এদিনই সন্ধ্যায় দুর্বৃত্তরা এক প্রকার বাধ্য হয়ে সরওয়ারকে গুরুতর আহতাবস্থায় সীতাকুণ্ডের বড় কুমিয়ার একটি খালের ঝোঁপে ফেলে চলে যায়।  পরে স্থানীয়দের সহায়তায় সিএমপির কতোয়ালী থানা, সীতাকুণ্ড থানা ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ সরওয়ারকে চট্টগ্রামে এনে চমেক হাসপাতালে ভর্তি করেন।  পরে সরওয়ার জানায় সংবাদ প্রকাশেরে জেরে তাকে অপহরণ করা হয়েছে।
গোলাম সরওয়ার আজকের সূর্যোদয় চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার ও অনলাইন পোর্টাল সিটি নিউজ বিডি ডটকমের নির্বাহী সম্পাদক ও প্রকাশক হিসেবে কর্মরত রয়েছেন।

ডিসি/এসআইকে/এমএনইউ