চট্টগ্রামে শিশুর মলদ্বারে লাঠি ঢুকিয়ে নির্যাতনের অভিযোগ আনসার সদস্যের বিরুদ্ধে

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
বন্দর নগরী চট্টগ্রামে এক শিশুকে মারধরের পর নৃশংস কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে এক আনসার সদস্যের বিরুদ্ধে।  রুবেল সরদার (আইডি নম্বর ০৬০০০৯৪০৭) নামের ওই আনসার সদস্য শিশুটির পায়ুপথে লাঠি ঢুকিয়ে দিয়েছিল বলে অভিযোগ উঠেছে।  ১১ বছরের শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  তার মলদ্বার ছিঁড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।  ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (১২ নভেম্বর) চট্টগ্রাম মহানগরীর পাথরঘাটার জলিলগঞ্জ আবাসিক এলাকায়।  শিশুটি পাথরঘাটার সাবিত্রীসুধা প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়ে।  তার মা একটি বেসরকারি ক্লিনিকে আয়া হিসেবে চাকরি করেন।
আনসার সদস্য রুবেলকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন।  তিনি বলেন, জলিলগঞ্জ এলাকায় একটি মাঠে খেলছিল শিশুরা।  ওই এলাকায় ১২ জন আনসার সদস্য নিয়মিত পাহারা দেয়।  বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে খেলতে গেলে আনসার সদস্যরা শিশুদের তাড়া করলে সঙ্গীরা পালিয়ে গেলেও ওই শিশুটিকে আনসার সদস্য রুবেল ধরে ফেলেন।  এরপর তাকে লাঠি দিয়ে মারধর এবং পায়ুপথে লাঠি ঢুকিয়ে দেওয়া হয় বলে জানান ওসি। তিনি বলেন, স্থানীয়দের সহায়তায় শিশুটিকে উদ্ধার করে পুলিশ হাসপাতালে পাঠায়।  এসময় আনসার সদস্য রুবেলকে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে।
শিশুটির কাকা বিকালে জানান, ‘আনসার সদস্য রুবেল মারধরের পর লাঠিটি আমার ভাইপোর পাছায় (পায়ুপথ) ঢুকিয়ে দেয়।  ডাক্তাররা বলেছে, তার মলদ্বার ছিঁড়ে গেছে।  এক ব্যাগ রক্তও দেওয়া হয়েছে।  তার অপারেশন চলছে’।
এই ঘটনায় থানায় মামলা করা হবে বলে জানান তিনি। ওসি মহসিন বলেন, ‘পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হবে বলে আমাদের জানানো হয়েছে।  আমরা সে অনুযায়ী পরবর্তীতে ব্যবস্থা নেব’।

ডিসি/এসআইকে/এনএজে