উত্তর কাট্টলী মনসুরাবাদে শিশুর ঝুলিয়ে রাখা লাশ উদ্ধার, নেপথ্যে….

ভ্রাম্যমাণ প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের আকবরশাহ থানাধীন ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডস্থ নিউ মনছুরাবাদের কসাই পাড়া এলাকার একটি বাসা থেকে শাহাদাত হোসেন নামের ৮ বছরের এক শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।  সিআইডি ক্রাইম সিন ইউনিটের ধারণা- শিশুটিকে হত্যা করে লাশ জানালার সাথে ঝুলিয়ে দেওয়া হয়েছে।  গতকাল বুধবার (১১ নভেম্বর) রাতে লাশটি উদ্ধার করা হয় বলে জানান নগর পুলিশের সহকারী কমিশনার (পাহাড়তলী জোন) আরিফ হোসেন।
তিনি জানান, শিশু শাহাদাতের মা পোশাক শ্রমিক। তার মায়ের দ্বিতীয় পক্ষের স্বামী মো. ইউসুফ কাভার্ড ভ্যানচালক।  বর্তমানে ঢাকায় অবস্থান করছেন।  শিশুটির মা পারভীন আক্তার রশিদা সন্ধ্যা ছয়টার দিকে কাজ শেষে ঘরে ফিরে দেখতে পান ঘরের দরজা বাহির থেকে বন্ধ।  ঐ বাসায় তিনটি পরিবার সাবলেট থাকে।  পারভীন আক্তার তাদের কক্ষের দরজা খুলে দেখেন তার সন্তানের লাশ ঝুলছে।  আমরা লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠাচ্ছি।  বাকিটা তদন্ত সাপেক্ষে বলা যাবে।
সন্তানের এমন পরিস্থিতি দেখে বিলাপরত মা পারভীন আক্তার জানান, আমি চাকরিতে চলে গেলে শাহাদাত বাসায় থাকে।  বেশি হলে বাসার সামনে খেলা করে।  কিন্তু আজ বাসায় এসে দেখি দরজা বাহির থেকে আটকানো।  তালা দেয়া না থাকায় সন্দেহ হয়।  প্রথমে মনে হয়েছে শাহাদাত কাছে কোথাও গেছে হয়তো।  পরে ঘরে ঢুকে দেখি জানালার সাথে আমার বাপজানের লাশ ঝুলছে।  আমার বাবাকে খুন করে কেউ ঝুলিয়ে দিয়েছে।  আমি এর বিচার চাই।
স্থানীয় বিভিন্ন সূত্র এবং আইনশৃঙ্খলা বাহিনীর ধারণা- শিশুটিকে হত্যা করে জানালার সাথে ঝুলিয়ে রাখা হয়েছে।

ডিসি/এসআইকে/এমএসএ