সীতাকুণ্ডে অপহরণের তিনদিন পর যুবকের লাশ উদ্ধার

সীতাকুণ্ড প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উত্তর চট্টগ্রামের সীতাকুণ্ডে অপহরণের তিনদিন পর মোহাম্মদ জামশেদ উদ্দিন (৩২) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে মডেল থানা পুলিশ।  শনিবার (১৪ নভেম্বর) বিকাল সাড়ে ৩ টার সময় উপজেলার সৈয়দপুর দক্ষিণ বসরতনগর সাগর উপকূল এলাকা থেকে পুলিশ বস্তাবন্দী লাশটি উদ্ধার করে।  উদ্ধারকৃত লাশটি উপজেলার মুরাদপুর ইউনিয়নের হাসনাবাদ এলাকার মো. নুরুজ্জামানের ছেলে মোহাম্মদ জামশেদ উদ্দিনের বলে পরিবার চিহ্নিত করেছে।
জানা যায়, গত ১১ নভেম্বর উপজেলার মুরাদপুর নিজ এলাকা থেকে নিখোঁজ হন জামশেদ।  এরপর থেকে সম্ভাব্য স্থানে খোঁজাখুঁজির পর না পেয়ে নিহতের স্ত্রী বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখ এবং ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করে সীতাকুণ্ড মডেল থানায় এটি অপহরণের মামলা দায়ের করেন।
জানা গেছে, শনিবার দুপুরে উপজেলার ১নং সৈয়দপুর দক্ষিণ বসরতনগর সাগর উপকূল এলাকায় একটি বস্তাভর্তি লাশ দেখতে পায় স্থানীয়রা।  পরে স্থানীয় প্রতিনিধির মাধ্যমে বিষয়টি পুলিশকে অবগত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিকালে লাশটি উদ্ধার করে সুরতহাল রিপোর্টের জন্য মর্গে প্রেরণ করেন।  তাৎক্ষণিক জামশেদের স্ত্রী ঘটনাস্থলে তাঁর স্বামী বলে লাশটি সনাক্ত করেন।  মামলা পরবর্তী পুলিশ মো. জুয়েল (২৫) ও মো. সাইফুল্লাহ (২৭) নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।  তাদের বাড়িও মুরাদপুর ইউনিয়নে।  তাদের সাথে মাদক বিক্রির ঘটনা নিয়ে জামশেদের সাথে বিরোধ রয়েছে বলে একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।  তবে পুলিশ এখনো হত্যাকাণ্ডের কারণ নিশ্চিত করে কোনো তথ্য জানাতে পারেনি।
অপহৃত জামশেদের ভাই জয়নাল আবেদীন বলেন, ‘জামশেদ বিএনপির রাজনীতির সাথে সম্পক্ত ছিল।  গত বুধবার রাতে মুরাদপুর ইউনিয়নে তার নিজের বাড়িতে যান।  সন্ধ্যা ছয়টার পর থেকে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।  তাকে অপহরণ করা হয়েছে মর্মে থানায় অপহরণ মামলাও করেন।  পুলিশ আজ (শনিবার) আমার ভাইয়ের লাশ উদ্ধার করে।  আমরা আমার ভাইয়ের হত্যাকাণ্ডের বিচার চাচ্ছি’।
এরআগে শনিবার দুপুরের দিকে সীতাকুণ্ড প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে রুবি আক্তার তার স্বামীকে জীবিত বা মৃত অবস্থায় ফিরে পেতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আকুতি জানিয়েছিলেন।  এর ঘন্টাখানেক পরে সৈয়দপুর ইউনিয়নের দক্ষিণ পশ্চিম বসরতনগর সাগর উপকূলে বস্তাবন্দি জামশেদের লাশ উদ্ধার করে পুলিশ।  রুবি বলেন, অপহরণের ঘটনায় সীতাকুণ্ড মডেল থানায় সুনির্দিষ্ট ১৮ জন ও অজ্ঞাত ১২ জনকে আসামি করে গত বৃহস্পতিবার একটি মামলা দায়ের করা হয়।  সংবাদ সম্মেলনে জামশেদের ভাই জয়নাল আবেদীন ও ইউনিয়ন বিএনপি’র সহ-সভাপতি রাশেদুন নবী চৌধুরীসহ প্রমুখ উপস্থিত ছিলেন’।
সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন বনিক বলেন, ‘শনিবার বিকেল ৩ টার সময় সাগরে জোয়ারের পানিতে ভেসে আসা একটি বস্তাবন্দি লাশ স্থানীয়রা দেখতে পেয়ে থানায় খবর দেয়।  পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।  জামশেদের পরিবারের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে লাশটি জামশেদের বলে নিশ্চিত করেন।  এর আগে শুক্রবার প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার দুইজন জানিয়েছেন, জামশেদ এর সাথে তাদের মতবিরোধ ছিল।  কিন্তু হত্যাকাণ্ডের বিষয়ে কোনো তথ্য দেয়নি তারা।  শনিবার তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে’।  গ্রেফতারকৃত দুই আসামিকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।

ডিসি/এসআইকে/এসএসইউ