আল্লামা শফীর মৃত্যুর ঘটনায় স্বজনদের করা মামলায় সরকারের কোনো ইন্ধন নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

খাগড়াছড়ি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হেফাজতের সাবেক আমির আল্লামা আহমদ শফির মৃত্যুর ঘটনায় সরকার কোনো মামলা করেনি।  তাঁর মৃত্যুর ঘটনায় স্বজনদের করা মামলায় সরকারের কোনো ইন্ধন নেই।
বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) খাগড়াছড়ি সদরের হাসপাতাল সড়কস্থ আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ই-পাসপোর্ট সেবা কার্যক্রম উদ্বোধন করে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।  এর আগে এই অনুষ্ঠান থেকে ভার্চুয়াল মাধ্যমে আরও ৫টি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে ই-পাসপোর্ট সেবা কার্যক্রম উদ্বোধন করেন তিনি।  এসব জেলা হচ্ছে রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার, নারায়ণগঞ্জ ও চাঁদপুর।
অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিচার বিভাগ স্বাধীন।  তারা নিজেদের মতো করে কাজ করছে।  যে কেউ নাগরিক অধিকার ক্ষুণ্ন হলে মামলা দায়ের করতে পারেন।  হেফাজতের সাবেক আমির আল্লামা আহমদ শফির মৃত্যুর ঘটনায় তার স্বজনরা সংক্ষুব্ধ হয়েছেন।  তারা এ মৃত্যুকে স্বাভাবিক মনে না করায় একটি পক্ষের বিরুদ্ধে মামলা করেছেন।  এখানে সরকারের কোনো হাত নেই।  তাই ওই মামলা প্রত্যাহার হবে কি না সে বিষয়ে মামলার সংশ্লিষ্টরা জানেন।
তিনি আরও বলেন, পার্বত্য শান্তি চুক্তি বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চুক্তির কিছু কিছু বিষয় অসম্পূর্ণ রয়েছে।  এ ব্যাপারে কাজ চলছে।  আমরা আর এই এলাকায় রক্তপাত চাই না।  দেশ অনেক এগিয়েছে, নতুন নতুন সম্ভাবনার সৃষ্টি হচ্ছে।  জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের এই বাংলাদেশে কোনো অংশ অন্ধকারে থাকবে প্রধানমন্ত্রী তা কখনও চিন্তা করেন না।
তিনি আরও বলেন, ই-পাসপোর্টের জন্য ঘরে বসে আবেদন করা যাবে।  পরবর্তীতে ফিঙ্গার প্রিন্ট, আইরিশ অফিসে গিয়ে আসতে হবে।  ই-পাসপোর্টের পাশাপাশি এমআরপি পাসপোর্টও ব্যবহৃত হবে।
অনুষ্ঠানে উপজাতীয় শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বাসন্তী চাকমা এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহীদুজ্জামান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আয়ুব চৌধুরীসহ জেলার ঊর্ধ্বতন সামরিক, বেসামরিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএসএ