আকবরশাহ’য় পুলিশের ওপর হামলাকারী সন্ত্রাসী নুরুর ১২ সহযোগী গ্রেফতার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের আকবরশাহ’য় পুলিশের ওপর হামলা করে পালানোর ঘটনায় সন্ত্রাসী নূরে আলম ওরফে নুরুর ১২ সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।  বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে নগরের আকবরশাহ থানার নাছিয়া ঘোনা ১ নম্বর ঝিল পাহাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন বিবি কুলসুম ওরফে বিউটি বেগম, মো. মোশারফ হোসেন, মো. পারভেজ, মো. ওমর আলী, মো. জুয়েল রানা, মো. রাসেল, মো. বাবুল, আতা উল্যাহ, মো. সাঈদ, মো. হৃদয় হোসেন, মো. ইব্রাহিম খলিল ও অহিদুল ইসলাম বাদশা।  তাদের কাছ থেকে চারটি কিরিচ, তিনটি ছোরা, দুটি চাপাতি ও ১ হাজার ১৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।
আকবরশাহ থানার ওসি মোহাম্মদ জহির হোসেন জানান, নগর পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী নূরে আলম নুরু সরকারি পাহাড়ি জায়গা অবৈধভাবে দখল করে অপরাধ সাম্রাজ্য গড়ে তোলেন।  গত ২৬ ডিসেম্বর তাকে গ্রেফতারে অভিযান চালায় পুলিশ।  এ সময় নুরু ও তার অনুসারীরা পুলিশের ওপর হামলা চালিয়ে পালিয়ে যান।  বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) নগর গোয়েন্দা পুলিশ ও আকবরশাহ থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে নুরুর ১২ সহযোগীকে গ্রেফতার করে।  তবে পুলিশের অভিযানের খবর পেয়ে পালিয়ে যান নুরু।  তাকে গ্রেফতারে চেষ্টা চলছে।
ওসি আরো জানান, নুরুর বিরুদ্ধে সরকারি পাহাড়ি এলাকা দখল করে কলোনি গড়ে তোলা, মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে নগরীর বিভিন্ন থানায় ২৪টি মামলা রয়েছে।

ডিসি/এসআইকে/এমএনইউ