কক্সবাজারে ১ লক্ষ পিস ইয়াবাসহ অটোরিকশা চালক গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারে এক লাখ পিস ইয়াবাসহ এক অটোরিকশা চালককে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।  শনিবার (৯ জানুয়ারি) ভোররাতে রামু উপজেলার ছেনুছড়া এলাকায় ঈদগাঁও-ঈদগড় সড়ক থেকে এই গ্রেফতারের সময় পাচারকাজে ব্যবহৃত অটোরিকশাটিও জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম।
গ্রেফতার হাফেজ আহমদ (৩২) বান্দরবান জেলার রুমা উপজেলার রুমকি গ্রামের আব্দুল হাফেজের ছেলে।  তিনি কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও এলাকায় বসবাস করেন।
শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল আরও বলেন, শনিবার ভোররাতে ইয়াবার বড় একটি চালান পাচারের খবরে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল ঈদগাঁও-ঈদগড় সড়কের রামু উপজেলার ছেনুছড়া এলাকায় অবস্থান নেয়।  এতে ওই এলাকায় একটি অস্থায়ী চেকপোস্ট বসিয়ে পুলিশ ঈদগাঁওমুখী গাড়ি তল্লাশি শুরু করে।  এক পর্যায়ে সকাল পৌনে ১০ টায় ঈদগড় দিক থেকে আসা সন্দেহজনক একটি অটোরিকশা থামিয়ে তল্লাশি করা হয়।  অটোরিকশাটির ইঞ্জিন বাক্সের ভেতরে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা কয়েকটি প্যাকেট উদ্ধার করা হয়।  প্যাকেটগুলো খুলে পাওয়া যায় এক লাখ পিস ইয়াবা।
এতে পাচারকাজে ব্যবহৃত অটোরিকশাটি জব্দ করা হয়।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে অটোরিকশাটির চালক ইয়াবা পাচারকাজে জড়িত থাকার তথ্য পুলিশের কাছে স্বীকার করেছে।
অতিরিক্ত পুলিশ সুপার জানান, উখিয়া ও টেকনাফ সীমান্তে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারীর কারণে ইয়াবা পাচারকারীরা নতুন রুট ব্যবহার করছে।  এমন তথ্যের ভিত্তিতে শনিবার এ অভিযান চালানো হয়েছে।  এছাড়া উদ্ধার হওয়া ইয়াবার চালানটির পাচারকাজের সাথে কারা জড়িত তা খুঁজে বের করতে পুলিশ কাজ করছে।
গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে রামু থানায় মামলা করা হয়েছে বলে জানান রফিকুল ইসলাম।

ডিসি/এসআইকে/এফআর